February 22, 2024, 9:45 am

কানাডার মঞ্চ মাতাবেন একঝাঁক তারকা

যমুনা নিউজ বিডিঃ কানাডায় যাচ্ছেন বাংলাদেশের একঝাঁক তারকা। আগামী ১ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিয়ালে শুরু হবে ৩৭তম ফোবানা সম্মেলন। এতে সংগীত পরিবেশন করবেন তারকা সংগীতশিল্পীরা। উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা’ এ আয়োজন করেছে।

প্রবাসী বাংলাদেশিদের গানের সুরে মাতাতে দেশ থেকে উড়ে যাবেন বেশ কয়েকজন তারকা সংগীতশিল্পী। এ তালিকায় রয়েছেন— কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন, ফোকসম্রাজ্ঞী মমতাজ, তপন চৌধুরী, ইমরান, বালাম প্রমুখ।

৩৭তম ফোবানা সম্মেলন নিয়ে সংগঠনটির চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, ‘ফোবানার মূল লক্ষ্য হচ্ছে, উত্তর আমেরিকায় বাংলাদেশি সংস্কৃতি ধরে রাখা এবং নতুন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসারে সাহায্য করা। সেই সঙ্গে উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশিদের মধ্যে যোগসূত্র গড়ে তোলা। সেই লক্ষ্যেই এই আয়োজন।’

সম্মেলনের কনভেনার দেওয়ান মনিরুজ্জামান এবং সদস্য সচিব হাফিজুর রহমান জানান, শুধু সংগীতশিল্পী নন, এবারের আয়োজনে অভিনয় অঙ্গন থেকে উপস্থিত থাকবেন মীর সাব্বির, অভিনেত্রী রাশিদা জাহান, লাভলী দেবসহ অনেকে। তা ছাড়া যুক্তরাষ্ট্রবাসী বাঙালি গায়ক মুজাও এ অনুষ্ঠানে থাকবেন।

আগামী ১ সেপ্টেম্বর শুরু হবে এ সম্মেলন চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মৌসুমী মৌ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD