February 22, 2024, 10:11 am

আঞ্চলিক স্থিতিশীলতার স্বার্থে একসঙ্গে কাজ করতে চাই : আ.লীগকে বিজেপি

যমুনা নিউজ বিডিঃ ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি জেপি নাড্ডা বলেছেন, তাঁর দল এ অঞ্চলে রাজনৈতিক স্থিতিশীলতা ও সন্ত্রাস দমনের স্বার্থে অতীতের মতো আগামীতেও বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে আগ্রহী। সোমবার (০৭ আগস্ট) ভারত সফররত আওয়ামী লীগের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে দিল্লিতে তাঁর বাসভবনে বৈঠককালে নাড্ডা এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে বিজেপির দীর্ঘদিনের উষ্ণ সম্পর্ক রয়েছে এবং আগামী দিনগুলোতে আমরা দলীয় পর্যায়ে যোগাযোগ জোরদার করে আমাদের এ সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যেতে চাই।’ খবর- বাসস।

বৈঠকে এ অঞ্চলে স্থিতিশীলতা, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, জঙ্গিবাদ দমন, ভারত-বাংলাদেশ সম্পর্ক, রাজনৈতিকসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ডা. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মেরিনা জাহান এমপি ও সংসদ সদস্য আরমা দত্ত উপস্থিত ছিলেন।

বৈঠকে নাড্ডা আরও বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হওয়ার সময় থেকেই ভারতের সঙ্গে বাংলাদেশের উষ্ণ সম্পর্ক রয়েছে। তৎকালীন তরুণ সংসদ সদস্য ও পরে ভারতের প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি ১৯৭১ সালে ভারতের পার্লামেন্টে বাংলাদেশের পক্ষে প্রস্তাব উত্থাপন করেছিলেন।

নাড্ডা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমলে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। বিজেপি সভাপতি শেখ হাসিনার সরকারের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশ এখন সব উন্নয়ন সূচকে দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত, যা দেখে আমরাও খুশি।

বৈঠক শেষে হাছান মাহমুদ বলেন, প্রায় দেড় ঘণ্টা ধরে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, ‘আমরা বিজেপি সভাপতির সঙ্গে অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশ আওয়ামী লীগ ও বিজেপির মধ্যে খুব ভালো সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক আগামী দিনগুলোতে আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক বিনোদ তড়ের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধি দল আলাদা বৈঠক করে। পরে সে দেশের জাতীয় সংসদ ভবনে পররাষ্ট্রমন্ত্রী ড. জয় শংকরের সঙ্গেও আওয়ামী লীগ প্রতিনিধি দলের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় জয় শংকর বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের সরকারপ্রধান শেখ হাসিনার সরকারের আমলে দুই দেশের মধুর সম্পর্ক অতীতের যে কোনো সময়ের চেয়ে আলাদা।

বিজেপির আমন্ত্রণে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি গত রোববার ভারতে যায়। আগামীকাল বুধবার তাদের দেশে ফেরার কথা রয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD