July 27, 2024, 10:05 am

ডেঙ্গু নিয়ন্ত্রণে ২ সিটিই ব্যর্থ : জি এম কাদের

যমুনা নিউজ বিডিঃ জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দুই সিটিই ব্যর্থ হয়েছে। সিটি করপোরেশনের ব্যর্থতায় ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে।

রোববার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, যাদের ব্যর্থতায় সারাদেশে ডেঙ্গু ছড়িয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সরকারি ব্যবস্থাপনায় দেশের সব হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না। দেশের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। প্রতিদিনই বাড়ছে রোগী ও মৃতের সংখ্যা। সরকারি হিসাবেই ৫ আগস্ট পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯৬৮ জন। ইতিহাসের সব চেয়ে বেশি ৩০৩ জন মারা গেছে। এরমধ্যে ২৪১ জনই রাজধানীর বাসিন্দা।

বিবৃতিতে আরও বলা হয়, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। রাজধানীতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৫২৩ জন। ২৯ হাজার ৪৪৫ জন অন্যান্য বিভাগে। হাসপাতালে বেড খালি নেই, বারান্দা, করিডোর এবং সিঁড়ির নিচেও ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে। হাসপাতালে পা ফেলার জায়গা নেই। পর্যাপ্ত জনবল ও সরকারি সহায়তার অভাবে চিকিৎসকরা ভালো চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD