February 23, 2024, 4:07 am

বগুড়ায় লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের কারাদণ্ডের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। একই সময়ে মুখোমুখি অবস্থান নিয়ে পাল্টা বিক্ষোভ করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের জেলা শাখা।

রোববার দুপুর সোয়া দুইটা থেকে প্রায় সাড়ে তিনটা পর্যন্ত জেলা জজ আদালত এলাকায় এই পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশ হয়।

দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা শাখা জজ আদালত প্রাঙ্গণ থেকে মিছিল বের করে। মিছিলটি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিফ জুডিশিয়াল আদালত ভবনের সামনে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে। সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট আলী আজগর বিক্ষোভ সমাবেশের নেতৃত্ব দেন। এতে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই সময় সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক, জেলা বিএনপির সাবেক আহবায়ক ও অ্যাডভোকেট সাইফুল ইসলাম, এ্যাডভোকেট নাজমুল হুদা পপন, আব্দুল বাছেদ, জহুরুল ইসলাম, শফিকুল ইসলাম টুকু, আতাউর রহমান, সামসুল হক টুকু, মিন্টু সরকারসহ অর্ধশত নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানে শেখ হাসিনা সাজানো রায় দিয়েছে। এই রায় দেশের মানুষ প্রত্যাখান করেছে। আওয়ামী ফ্যাসিবাদী সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার পর আদালতকে খেয়াল খুশিমতো ব্যবহার করছে। এইভাবে চলতে থাকলে দেশের অন্যান প্রতিষ্ঠানের সাথে আদালতও আন্তজার্তিক নিষেধাজ্ঞার মধ্যে পড়ে যাবে।’

একই সময় জেলা জজ আদালতের মূল ফটকের সামনে বিএনপির কর্মসূচির প্রতিবাদে আওয়ামী লীগপন্থী আইনজীবীরাও পাল্টা বিক্ষোভ শুরু করেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নরেশ মুখার্জীর নেতৃত্বে এ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, আমান উল্লাহ, গোলাম রব্বানী খান রোমান, আশেকুর রহমান সুজন, মন্তেজার রহমান মন্টু, জাকির হোসেন নবাব, আনোয়ার হোসেন পায়েল, শাহ মো. ওয়ালেদ, আশরাফুন্নাহার স্বপ্নাসহ সংগঠনটির অর্ধশত নেতাকর্মী এই বিক্ষোভে অংশ নেন। এ সময় বিএনপিপন্থী আইনজীবীদের কর্মকান্ডের প্রতিবাদ জানান আওয়ামী লীগপন্থী আইনজীবীরা।

আইনজীবীদের মুখোমুখি বিক্ষোভে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আদালত প্রাঙ্গণে বাড়তি পুলিশ মোতায়ন করা ছিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD