July 27, 2024, 5:02 am

চাচাতো ভাইকে হত্যা করে কারাগারে বগুড়ার জিলহক

স্টাফ রিপোর্টার : বগুড়ায় আলোচিত জিন্নাহ হত্যা মামলার প্রধান আসামি জিলহক (২৬) কে কারাগারে পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে তাকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন। এর আগে ২৬ জুলাই রাতে জনতার সহযোগিতায় উপশহর ফাঁড়ি পুলিশের একটি টিম শহরের উপকণ্ঠে পালশা পূর্বপাড়া থেকে তাকে গ্রেফতার করে।

উপশহর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. জালাল উদ্দিন জানান, গত ২৩ জুলাই সদরের বড় কুমিড়া এলাকায় জিলহক ও তার সহযোগীরা তার চাচাতো ভাই জিন্নাহকে ধারালো লোহার বাটালের আঘাতে গুরুতর আহত করে। এরপর তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পারিবারিক বিষয় নিয়ে বিরোধের জের ধরে জিলহক ও তার সহযোগীরা বাটলের আঘাতে জিন্নাহকে খুন করে। এর আগে জিন্নাহর মাকে মারধর ও অপমান করে জিলহক। সে ব্যাপারে প্রতিবাদ জানাতে জিন্নাহ জিলহকের বাড়িতে গেলে বাক বিতান্ডার একপর্যায়ে তাকে ধারালো বাটালে আঘাতে খুন করে জিলহক।

নিহত জিন্নাহ চট্টগ্রামে দর্জির কাজ করতেন। কদিন আগে তিনি বাড়িতে এসে মাকে মারধর ও অপমান করার বিষয়টি জানতে পারেন। এ বিষয়ে প্রতিবাদ জানাতে জিন্নাহ জিলহকের বাড়িতে গিয়েছিলেন। এই হত্যাকাণ্ডের পর থেকে প্রধান আসামি জিলহক ছদ্মবেশে পালিয়ে বেড়াচ্ছিল কখনো কাহালু, কখনো নওগাঁ এবং কখনো পালশা এভাবে স্থান পরিবর্তন করে সে আত্মগোপন করেছিল। এক পর্যায়ে সদরের পূর্ব পালশা থেকে তাকে গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে যখন তাকে ধরতে পুলিশ পূর্ব পালশায় যায় তখন সে দৌঁড় দেয়। এরপর জনগণের সহযোগিতায় তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

ইন্সপেক্টর জালাল উদ্দিন আরো জানান, আজ বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন। তিনি বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে। গ্রেফতারকৃত জিলহক সদরের বড় কুমিড়া এলাকার আবু খয়েরের ছেলে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD