February 23, 2024, 4:46 am

কাউনিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের কাউনিয়া উপজেলায় ২৪ ঘণ্টায় ১৬ ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। উপজেলার প্রায় চার লাখ মানুষ ভ্যাপসা গরমে অতিষ্ঠ। পাশাপাশি বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। লোডশেডিংয়ে শিল্প কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে ধস নেমেছে। ব্যাহত হচ্ছে সেচ কার্যক্রম। কবে নাগাদ এই লোডশেডিং কমবে, তা বিদ্যুৎ বিভাগ সুনির্দিষ্ট করে বলতে পারছে না।

গ্রাহকরা বলছেন, পল্লী বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন। রংপুর সদরে বিদ্যুৎ ভালো থাকলেও গ্রামে ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিং। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন উপজেলার পল্লী বিদ্যুতের হাজার হাজার গ্রাহক।

জানা যায়, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ কাউনিয়া জোনাল ও হারাগাছ জোনাল অফিসের আওতায় পল্লী বিদ্যুতের প্রায় ৯০ হাজার গ্রাহক রয়েছেন। উপজেলা সদরে ও হারাগাছ পৌর এলাকায় পল্লী বিদ্যুতের দুইটি সাব-স্টেশন। গ্রাহকদের মধ্যে বিদ্যুৎ সরবরাহের জন্য দুইটি সাব-স্টেশনে ১৩টি ফিডারে বিভক্ত করা হয়েছে। আর এসব ফিডারের মাধ্যমে সব গ্রাহকদের মধ্যে বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে।

এরমধ্যে হারাগাছ জোনাল অফিসের আওতায় পার্টিকেল বোর্ড মিলস্, জুট মিলসহ বিভিন্ন কলকারখানা রয়েছে। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীর সদর অফিসের জেনারেল ম্যানেজার (জিএম) মো: খুরশিদ আলম বলেন, প্রতিদিন বিদ্যুতের চাহিদা গড়ে ৯০ মেগাওয়াট।

বর্তমানে পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৪৫ মেগাওয়াট করে। রংপুর বিতরণ কেন্দ্র থেকে পল্লী বিদ্যুতের সাব স্টেশনগুলোতে চাহিদার তুলনায় সরবরাহ কম পাওয়ায় এলাকা ভিত্তিক লোডশেডিং হচ্ছে। সরবরাহ বাড়ানো জন্য ইতোমধ্যে আমরা রংপুর বিতরণ কেন্দ্র এবং জেলা প্রশাসককে চিঠি দিয়েছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD