July 27, 2024, 5:42 am

গণঅধিকার পরিষদের কাউন্সিলে যে পদে লড়বেন নুর

যমুনা নিউজ বিডিঃ আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে গণঅধিকার পরিষদের কাউন্সিল। কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন দলটির বর্তমান সদস্যসচিব নুরুল হক নুর।

বৃহস্পতিবার (৬ জুলাই) এক ফেসবুক স্ট্যাটাসে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

স্ট্যাটাসে নুর লেখেন, ‘আগামী ১০ জুলাই গণঅধিকার পরিষদের প্রথম কাউন্সিল। এ কাউন্সিলে সভাপতি পদে নির্বাচন করব ইনশাআল্লাহ। সবার দোয়া প্রার্থী।’

এর আগে, তফসিল ঘোষণা করেন গণঅধিকার পরিষদের নির্বাচন ব্যবস্থাপনা বোর্ডের কমিশনার আরিফুল ইসলাম।

তফসিল অনুযায়ী- কেন্দ্রীয় কমিটির সদস্যরা এবং জেলা, মহানগর পর্যায়ের আহ্বায়ক ও সদস্যসচিব ভোটার বলে গণ্য হবেন। আগামী ৭ জুলাই বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। প্রার্থীরা অফলাইন ও অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

ভোটও দেওয়া যাবে অফলাইন ও অনলাইনে। যাচাই-বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে আগামী ৮ জুলাই। এরপর ৯ জুলাই প্রার্থী ও ভোটারের আপত্তি নিষ্পত্তি এবং ১০ জুলাই সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উচ্চতর পরিষদের ভোটগ্রহণ করা হবে।

গত ২ জুলাই নুর বলেন, নিয়মতান্ত্রিকভাবে আহ্বায়কের কার্যক্রমে আমাদের অনাস্থা ছিল। সেটা নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় অপসারণ করেছি। ১০ জুলাই গণঅধিকার পরিষদের কাউন্সিল অনুষ্ঠিত হবে। সেই কাউন্সিলে গণঅধিকার পরিষদের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে। তারা গণঅধিকার পরিষদকে আরও গতিশীল করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD