September 24, 2023, 4:09 am

আসাম-অরুণাচল সীমান্তে সংঘর্ষে নিহত ২

যমুনা নিউজ বিডিঃ ভারতের আসাম ও অরুণাচল রাজ্যের সীমান্তে সংঘর্ষে দুজন নিহত ও তিনজন নিখোঁজ। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সীমান্ত এলাকায় জড়ো হয়েছিলেন অনেকেই। আর সেখানেই গুলি চালনো হয়েছে। পুলিশ জানিয়েছে, আসামের ধেমাজি জেলায় এই ঘটনা হয়েছে।

পুলিশ সুপার রঞ্জন ভুঁইয়া জানিয়েছেন, স্থানীয়রা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সীমান্তে জড়ো হয়েছিলেন। অনুষ্ঠান আয়োজনের জন্য সাতজন সকালে গিয়েছিলেন ওই স্থানে। তাদেরকে গুলি করা হয় বলে অভিযোগ। এতে একজনের মৃত্যু হয়।

এদিকে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে তাদের একজনের একজনের মৃত্যু হয়। এদিকে তিনজনের খোঁজ মিলছে না। তাদের খোঁজ চলছে।

পুলিশ জানিয়েছে, খবর পেয়েই আমাদের টিম ঘটনাস্থলে গিয়েছিল। তদন্ত চলছে।

তবে স্থানীয়দের দাবি এর পেছনে অরুণাচল প্রদেশের লোকজনের হাত থাকতে পারে। কারণ অরুণাচলের সঙ্গে একটা অতীতের দ্বন্দ্ব রয়েছে।

আসাম ও অরুণাচলের মধ্য়ে প্রায় ৮০৪ কিমি সীমান্ত রয়েছে। দুপক্ষই সীমান্ত সমস্যা মেটাতে বার বার আলোচনায় বসেছে। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ সমস্যা মেটানোর উদ্যোগও নিয়েছিলেন। দুই দেশের মুখ্যমন্ত্রীর মধ্যে গত ২০ এপ্রিল মউ স্বাক্ষরিত হয়েছিল। তারপরেও কেন এ এমন ঘটনা ঘটল তা নিয়ে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD