February 4, 2023, 4:03 pm

বগুড়ায় বিএনপির মিছিলে পুলিশের বাধা

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মকবুল নামের এক ব্যক্তি নিহত ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বগুড়ায় আয়োজিত বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার ( ৮ ডিসেম্বর) বিকেল ৪ টার দিকে জেলা বিএনপির উদ্যোগে সংগঠনের নেতাকর্মীরা শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয় থেকে এ মিছিলটি বের করে।

নেতাকর্মীরা শহরের দিকে যেতে চাইলে আলতাফ আলী মার্কেট এলাকায় বাধা দেয় পুলিশ। এরপর মিছিল নিয়ে ঘুরে গিয়ে দলীয় কার্যালয়ের সামনেই বিক্ষোভ সমাবেশ করেন নেতাকর্মীরা।

তৌহিদুল আলম মামুন এর সঞ্চালনায় সমাবেশের সভাপতিত্ব করেন  বগুড়া জেলা বিএনপির সাবেক আহবায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাকিবুল ইসলাম শুভ, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূর আলম সিদ্দিকী রিগ্যান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ‘ বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করে না। বিএনপি এদেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করে। গণতন্ত্রের অধিকার আদায় করতে গিয়ে মকবুল গতকাল পুলিশের গুলিতে নিহত হয়েছেন। কেন্দ্রীয় নেতাসহ শতাধিক নেতাকর্মীদের গণগ্রেপ্তার করা হয়েছে। পুলিশ নিজেরাই বোমা রেখে নাটক সাজানোর চেষ্টা করছে৷ সভ্য দেশে হায়নাদের মতো আচরণ যারা করে তারা আর অবৈধভাবে ক্ষমতার গদিতে থাকতে পারবেনা।

‘এ সময় বক্তারা ‘১০ তারিখের সমাবেশ সফল করতে নেতাকর্মীদের আহ্বান জানান।’

বগুড়ায় বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সংগঠনটির কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

মিছিলে বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মো. শাহীনুজ্জামান জানান, ‘ বিএনপির পক্ষ থেকে মিছিলের কোন আগাম অনুমতি নেওয়া ছিলোনা। এছাড়াও দলটি নেতাকর্মীরা মিছিল বের করলে গুরুত্বপূর্ণ সড়কে জনদূর্ভোগ সৃষ্টি হতো। সাধারণ মানুষের নিরাপত্তা ও দুর্ভোগ বিবেচনায় বিএনপিকে মিছিলের অনুমতি দেওয়া হয়নি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD