February 4, 2023, 4:08 pm

একসঙ্গে ৮ মডেলের বাইক আনছে রয়্যাল এনফিল্ড

যমুনা নিউজ বিডিঃ  টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান রয়্যাল এনফিল্ড একসঙ্গে ৮ বাইক বাজারে আনার ঘোষণা দল। সংস্থাটির ১২১ বছরের ইতিহাসে এবারই প্রথম এতগুলো বাইক একসঙ্গে আনছে তারা। যুক্তরাজ্যের এই প্রতিষ্ঠানটি শতবছর ধরে গ্রাহকদের মন জয় করে রেখেছে।

কিছুদিন পর পর একেকটি লেটেস্ট বাইক এনে গ্রাহকদের আকৃষ্ট করছে সংস্থাটি। রয়্যাল এনফিল্ড এই মুহূর্তে মোট আটটি নতুন বাইক নিয়ে কাজ করছে। যেগুলো ভবিষ্যতে লঞ্চ হতে চলেছে। আসন্ন বাইকগুলোর মধ্যে পাঁচটি ৬৫০সিসি সমান্তরাল-টুইন ইঞ্জিন দ্বারা চালিত, বুলেট ২৫০ ছাড়াও একটি জে-প্ল্যাটফর্ম মোটরসাইকেল আসছে। একসঙ্গে না এলেও অল্প সময়ের ব্যবধানেই বাইকগুলো বাজারে লঞ্চ হবে বলেই মন করা হচ্ছে। চলুন দেখে নেওয়া যাক রয়্যাল এনফিল্ডের কী কী বাইক লঞ্চ হওয়ার অপেক্ষায়-

বুলেট ৩৫০
১৯৪৮ সালে এটির সূচনা হওয়ার পর থেকে জনপ্রিয়তার শীর্ষে আছে বাইকটি। জে-প্ল্যাটফর্মে বুলেট ৩৫০ বাইকটি নিয়ে আছে সংস্থাটি। বর্তমানের ইউসিই বুলেট ৩৫০ বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে আপডেট বুলেট ৩৫০টি। এর ইঞ্জিন এবং চ্যাসিস হতে পারে ক্ল্যাসিক ৩৫০-এর মতোই।

হিমালয়ান ৪৫০
নতুন একটি হিমালয়ানও আসবে শিগগির। বর্তমানের মডেলটির থেকে আরও শক্তিশালী হবে বলেই ধারণা করা হচ্ছে। বাইকটিতে থাকবে ৪৫০সিসি ডিসপ্লেসমেন্ট। এতে দেওয়া হচ্ছে লিক্যুইড-কুলড ইঞ্জিন। এই প্রথম কোনও রয়্যাল এনফিল্ড বাইকে লিক্যুইড-কুলড ইঞ্জিন দেওয়া হবে।

স্ক্র্যাম ৪৫০
এই বাইকটি মূলত হিমালয়ান ৪৫০-এর একটি নেকেড ভার্সন। বাইকটিতে থাকবে অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফর্ক। বাইকটিতে থাকছে নতুন নতুন ফিচার। ডিজাইনও থাকবে আপডেটেড, সিটগুলোর সিঙ্গেল-পিস ডিজাইন থাকবে। সবচেয়ে আকর্ষণীয় জিনিস যেটি থাকবে সেটি হচ্ছে বাইকটির চাকা হবে ছোট।

সুপার মিটিওর ৬৫০
ধারণা করা হচ্ছে, রয়্যাল এনফিল্ডের ফ্ল্যাগশিপ ক্রুজার হতে চলেছে সুপার মেটেওর ৬৫০ বাইকটি। তাই রাইডিং ট্রায়াঙ্গল তৈরি করা হচ্ছে ক্রুইজ়িংয়ের জন্য, যার সঙ্গে থাকছে ফরোয়ার্ড-সেট ফুটপেগ, একটি আপ-সোয়েপ্ট হ্যান্ডেলবার, একটি স্কুপড-আউট সিট থাকবে বাইকটিতে।

শটগান ৬৫০
সুপার মিটিওরের সঙ্গে শটগান ৬৫০ বাইকটি আন্ডারপিনিংস শেয়ার করবে। বাইকটিতে থাকবে সিঙ্গেল সিট, চপড ফেন্ডার্স এবং সেন্টার-সেট ফুট পেগ। এই শটগান ৬৫০ বাইকটি রয়্যাল এনফিল্ডের জন্য নতুন ফ্ল্যাগশিপ বাইক হতে চলেছে।

স্ক্র্যাম্বলার ৬৫০
বর্তমানে স্ক্র্যাম্বলার ৬৫০ বাইকটি নিয়ে কাজ করছে রয়্যাল এনফিল্ড। এতে দেওয়া হয়েছে স্পোকড হুইলস, একটি সিঙ্গেল পিস সিট এবং সাইড মাউন্টেড এক্সহস্ট রয়েছে।

কন্টিনেন্টাল জিটি ৬৫০
অ্যালয় হুইল এবং নতুন টেইল ল্যাম্প ডিজাইনে দুটি কন্টিনেন্টাল জিটি ৬৫০ দুটি বাইক আসছে। সম্প্রতি বাইকটিকে ভারতের রাস্তায় পরীক্ষামূলক চলতে দেখা গিয়েছে কিছুদিন আগেই। এই দুটি বাইকই ভবিষ্যতে অ্যাক্সেসারিজ হিসেবে অফার করা হতে পারে। সিয়েট জুম ক্রুজ টায়ারের চেয়ে ভালো টায়ার দেওয়া হয়েছে বাইক দুটিতে।

সূত্র: অটোকার ইন্ডিয়া

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD