December 6, 2022, 11:32 am

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ে যা বললেন চীনা রাষ্ট্রদূত

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতিকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য ক‌রে‌ছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জি‌মিং।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলমের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

লি জিমিং ব‌লেন, দুই বন্ধু ‌দেশের ম‌ধ্যে যেমন কথা হয়, আমাদের মধ্যেও সে রকম হ‌য়ে‌ছে। রো‌হিঙ্গা প্রত‌্যাবাসনসহ বিভিন্ন আন্তর্জাতিক সহ‌যো‌গিতার বিষয়ে আলোচনা হ‌য়ে‌ছে।

বাংলা‌দেশ-‌মিয়ানমার সীমান্তের পরিস্থিতি নি‌য়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চীনা রাষ্ট্রদূত ব‌লেন, এ বিষয়ে পররাষ্ট্রস‌চিব আমা‌কে বলেছেন। সীমান্তে যা হচ্ছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এটি একটি আলোচনার বিষয়।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর বেলা ১১টা ২০ মিনিটে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে ফের তলব করে সীমান্তের ঘটনায় কড়া প্রতিবাদ জানানো হয়।

রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়ার অণু বিভাগের ভারপ্রাপ্ত মহাপরিচালক নাজমুল হুদার দপ্তরে তলব করা হয়।

এর আগে গত ২০, ২৮ আগস্ট ও ৩ সেপ্টেম্বর মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল বাংলাদেশে এসে পড়ে। সে কারণে গত ২১, ২৯ আগস্ট ও ৪ সেপ্টেম্বর মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়। প্রায় এক মাসের ব্যবধানে এ নিয়ে চারবার সীমান্তের ঘটনায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD