December 6, 2022, 11:28 am

চাকর-বাকর দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না : রিজভী

যমুনা নিউজ বিডিঃ নির্বাচন কমিশনারকে উদ্দেশ্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এরা কী নির্বাচন করবে। শেখ হাসিনা যদি ‘বি’ বলেন এরাও ‘বি’-ই বলবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলেন, এরাও তাই বলবে। তাই এই সমস্ত চাকর-বাকর দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার এসে সবার গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনের গ্যারান্টি গণতন্ত্রের মায়ের মুক্তি।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সারাদেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে। আর কোনো ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। যারা ফালতু কথা বলছেন, হত্যা করার পরেও যারা নানাভাবে বিভ্রান্তি ছড়াচ্ছেন, জনগণের আক্রোশ থেকে তারা রেহাই পাবেন না।

বিএনপির এ নেতা বলেন, জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাতের জন্য। প্রধানমন্ত্রী আপনি বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। সেই রাইফেল জনগণের শক্তি কোন দিকে ঘুরিয়ে দেবে সেটা চিন্তা করে কথা বলবেন। এখনও সময় আছে, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

রিজভী বলেন, বর্তমানে দেশের যে পরিস্থিতি, এই পরিস্থিতি আর চলতে দেওয়া যাবে না। গুলি করবেন? সেই গুলিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে সেই মাটি আরও তেজস্বী হয়। সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরও অঙ্গীকারবদ্ধ হয়।

এ সমাবেশে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, নিপুণ রায় চৌধুরী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD