September 30, 2022, 11:15 pm

নারী নেত্রীদেরও তারা রেহাই দেয়নি : ফখরুল

যমুনা নিউজ বিডিঃ  আমাদের নারী নেত্রীদেরও তারা রেহাই দেয়নি, তাদেরও তারা আঘাত করেছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য সেলিমা বেগম, শামা ওবায়েদকে আহত করেছে, আমাদের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে আঘাত করেছে। যাতে করে তাদের ক্ষমতায় টিকে থাকতে সহজ হয়। এই জন্যেই সরকার নৈরাজ্য সৃষ্টি করতে চায়। বাংলাদেশের মানুষ যখন তাদের অধিকার আদায়ের জন্য লড়াই করছে, সংগ্রাম করছে তখন তারা সন্ত্রাস, হত্যা, সভা পণ্ড করে দিচ্ছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলন শুরু হয়েছে আমাদের সাধারণ মানুষের চাল-ডাল-তেলের দাম কমানোর জন্য, আমাদের আন্দোলন শুরু হয়েছে দুর্নীতি নির্মূল করার জন্য, আমাদের আন্দোলন শুরু হয়েছে ভোটের অধিকার রক্ষার করার জন্য। ঠিক তখনই আওয়ামী লীগের সরকার তাদের পেটুয়া বাহিনী… নামিয়ে দিয়েছে। ওরা হত্যা করেছে ভোলার ছাত্র ও স্বেচ্ছাসেবক দলের নেতাকে, নারায়ণগঞ্জে যুবদলের নেতাকে। এখন সরকারের কোমর সোজা নেই।

আমি বলতে চাই, এসব করবেন না। এভাবে বাংলাদেশের মানুষকে ঠেকিয়ে রাখা যাবে না, দমন-নিপীড়ন করে বাংলাদেশের মানুষকে কখনও দাবিয়ে রাখা যায় না। দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে আপনাদেরকে পরাজিত করা হবে।

রাজধানীতে চলমান কর্মসূচির সময়ে দলের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, ওরা (সরকার) মানবাধিকার লঙ্ঘন করছে। এই কথা বললে তাদের গায়ে আগুন লাগে, তেলে-বেগুনে জ্বলে ওঠে। বলে আমরা তো এই সমস্তের মধ্যে নেই। কিছু দিন আগে গুমের কথা বলা হলো, তারা বলল গুম হয় না। এটা নাকি তারা নিজেরা নিজেরা গুম হয়ে যায়। ভূমধ্য সাগরে পানির নিচে গিয়ে ডুবে মরে। জাতিসংঘের মানবাধিকার কমিশনের প্রধান ঢাকায় এসে বলেছেন, বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে, এখানে গুম হচ্ছে, এখানে মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জয়নুল আবেদিন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, মশিউর রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, আজিজুল বারী হেলাল, মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, রফিকুল আলম মজনুসহ অনেকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD