March 28, 2024, 12:21 pm

গাইবান্ধায় অবৈধভাবে মজুত করা ৮০০ বস্তা সার উদ্ধার

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের একটি গোডাউনে অবৈধভাবে মজুত করা ৮০০ বস্তা টিএসপি সার উদ্ধার করা হয়েছে। এ সময় গোডাউনের মালিক শাহ আলম আকন্দকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১১ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে কুমিড়াডাঙ্গা গ্রামে শাহ আলম আকন্দের গোডাউনে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্লাহ বিন শফিক। অভিযানে গোডাউন থেকে ৮০০ বস্তা টিএসপি সার উদ্ধার করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহ আলম আকন্দকে ৩০ হাজার জরিমানা করা হয়। একই সঙ্গে সারগুলো প্রকৃত দরে কৃষকদের মাঝে বিক্রি করে ওই টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানে অংশ নেওয়া গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. রেজা-ই-মাহমুদ। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কুমিড়াডাঙ্গা গ্রামের শাহ আলম আকন্দের বাড়ির গোডাউনে বিপুল পরিমাণ টিএসপি সার অবৈধভাবে মজুত করা হয়েছে। রাতে সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্লাহ বিন শফিকের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই গোডাউনে অভিযান চালায়। অভিযানকালে গোডাউন থেকে ৮০০ বস্তা টিএসপি সার উদ্ধার করা হয়। পরে সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাহ আলম আকন্দকে ৩০ হাজার জরিমানা করেন।

তিনি আরও বলেন, জব্দ করা সারগুলো মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলামের জিম্মায় রাখা হয়েছে। ৮০০ বস্তা সার মিলগেট রেটে এক হাজার টাকা দরে প্রকৃত কৃষকদের মাঝে বিক্রি করে সেই অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD