September 27, 2022, 5:38 am

পুতিনের প্রতি রাশিয়ার ৮১.১ শতাংশ নাগরিকের আস্থা

যমুনা নিউজ বিডিঃ রাশিয়ার ৮১.১ শতাংশ নাগরিক প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আস্থা প্রকাশ করেছেন। তাদের মধ্যে ৭৮.১ শতাংশ প্রেসিডেন্টের কাজের সমর্থন দিয়েছে। অল রাশিয়ান পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টার সেন্টারের জরিপের ফলাফলে এ কথা জানানো হয়।

২২ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত ১৮ বছর বয়সের বেশী ১ হাজার ৬০০ জনের মতামতের ভিত্তিতে এ জরিপ রিপোর্ট প্রকাশ করা হয়।

রিপোর্টে উল্লেখ করা হয়, ‘গত ২২ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্টের কাজের অনুমোদনের হার ছিল ৭৮.১% (-০.৩% সপ্তাহে)। গত সপ্তাহে প্রধানমন্ত্রী এবং রাশিয়ান সরকারের জন্য ইতিবাচক মূল্যায়নের পরিসংখ্যান যথাক্রমে ৫১.৮%-এ (০.৮%) এবং ৫০.৮% (-০.১%) -এ নেমে এসেছে।’

ভ্লাদিমির পুতিনের প্রতি তাদের আস্থার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, ৮১.১% রাশিয়ানরা ইতিবাচকভাবে উত্তর দিয়েছেন (সপ্তাহে -০.১%), যেখানে প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিনের প্রতি ৬২.৫% উত্তরদাতারা আস্থা প্রকাশ করেছেন (এই সংখ্যাটি সপ্তাহে অপরিবর্তিত ছিল)।

জরিপে অংশগ্রহনকারীরা বিভিন্ন সংসদীয় দলের প্রধানদের প্রতি তাদের আস্থা প্রকাশ করেছেন। রাশিয়ান ফেডারেশনের কমিউনিস্ট পার্টি (সিপিআরএফ) নেতা গেনাডি জুগানভ উত্তরদাতাদের ৩৩.৬% (-৩.১%) আস্থা অর্জন করেছেন। এ জাস্ট রাশিয়া-ফর ট্রুথের নেতা সের্গেই মিরোনভ ৩১.৭% (+০.২%) এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টি অফ রাশিয়া’র প্রতি (এলডিপিআর) ১৭.৫% আস্থা প্রকাশ করেছে এবং নিউ পিপল পার্টির নেতা আলেক্সি নেচায়েভ ১০.৯% (+০.৭%) সমর্থন পেয়েছেন।

জরিপে আরও প্রকাশ করা হয়েছে যে ইউনাইটেড রাশিয়া পার্টির সমর্থনের মাত্রা ৪০.২% (+০.৩% সপ্তাহে) এবং সিপিআরএফ ১০.২% (-০.৫%) দ্বারা সমর্থিত। এলডিপিআর সমর্থন পেয়েছে ৮.১% (-০.৫%), এ জাস্ট রাশিয়া-ফর ট্রুথ – সমর্থন পেয়েছে ৫.৭% (+০.৩%), এবং জরিপে দ্য নিউ পিপল পার্টি সমর্থন পেয়েছে ৪.৮% (+০.৫)।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD