October 6, 2022, 10:17 am

বগুড়ায় বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ ও বিজ্ঞান মেলা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া সদর উপজেলায় দিনব্যাপি শুরু হয়েছে বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান মেলা। তরুন প্রজন্মকে আধুনিক প্রযুক্তির সাথে সংশ্লিষ্ট করার লক্ষে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় এই মেলা।

ভার্চুয়ালি সংযুক্ত হয়ে মেলার উদ্ধোধন ঘোষণা করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী। এসময় সভাপতি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক।

সদর উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সমর কুমার পালের সঞ্চারনায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, তরুণ প্রজন্মকে বিজ্ঞান চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে আমাদের এই আয়োজন।  এ মেলার মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবনমূলক কাজে শিশু-কিশোর ও তরুণদের মধ্যে আগ্রহ সৃষ্টি ও সুপ্ত প্রতিভা বিকাশ ঘটবে।

তিনি আরো বলেন আধুনিক প্রযুক্তির প্রতিটি ক্ষেত্রে নিজেদের আত্মবিনিয়োগ করতে হবে। এতে যেমন শিক্ষার্থীদের জ্ঞানের বিকাশ ঘটবে তেমনি দেশ ও জাতি উপকৃত হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান ,উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত এই বিজ্ঞান মেলায় ৩টি পর্যায়ে (জুনিয়র, সিনিয়র ও বিশেষ) প্রতিযোগিরা অংশগ্রহণ করেছে। এর মধ্যে বিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ে ১৬টি, কলেজ ৪টি এবং ২টি বিজ্ঞান ক্লাব অংশ নিয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ৫টা পর্যন্ত চলবে এই বিজ্ঞান মেলা। এতে অংশ নেওয়া শিক্ষার্থীদের যাচাই-বাছাইয়ের মাধ্যমে ৩ জন সেরা প্রতিযোগিকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD