September 27, 2022, 4:45 am

এন্টি টেররিজমের প্রধান হলেন রুহুল আমিন

যমুনা নিউজ বিডিঃ পুলিশপ্রধান হওয়ার আলোচনায় থাকা অতিরিক্ত আইজিপি এম এম রুহুল আমিনকে এন্টি টেররিজম ইউনিটের প্রধান হিসেবে নিযুক্ত করেছে সরকার। বুধবার (৩১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এই তথ্য জানা গেছে।

আদেশে এন্টি টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি কামরুল আহসানকে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া সিআইডির ডিআইজি জামিল আহমদকে পুলিশ সদর দফতরে বদলি করা হয়েছে। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন ১২তম বিসিএস ব্যাচের কর্মকর্তা। বর্তমানে তিনি পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন হিসেবে দায়িত্ব পালন করছেন।  গোপালগঞ্জ সদর থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া এস এম রুহুল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এস এম রুহুল আমিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার, সিলেট জেলার পুলিশ সুপার, ঢাকায় সিআইডির বিশেষ পুলিশ সুপার, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং রেলওয়ে পুলিশের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি এর আগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। পুলিশের এই কর্মকর্তা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভরিকোস্ট ও দক্ষিণ সুদানসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের হয়ে কাজ করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD