September 27, 2022, 5:33 am

কুড়িগ্রামে ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৫২ হাজার টাকা জরিমানা

যমুনা নিউজ বিডিঃ উনত্রিশ চালকে আটাশ চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তা সাধারণের সাথে প্রতারণা, আটাশ হিসেবে বেশি দামে বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মাপে কম দেওয়ার অপরাধে বাজার তদারকি অভিযানে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে উপজেলার কয়েকটি স্থানে বাজার তদারকি অভিযানে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে এসব জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে উপজেলার কয়েকটি স্থানে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এসময় উনত্রিশ চালকে আটাশ চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তা সাধারণের সাথে প্রতারণা করার অপরাধে আন্ধারীঝাড় এলাকার আর আর মিনি অটো চাউল কলের মালিক মুকুল হোসেনকে ৩০ হাজার টাকা, জ্ঞাতসারে উনত্রিশ চাল আটাশ হিসেবে বেশি দামে বিক্রি করার অপরাধে ভুরুঙ্গামারী বাজারের বারেক চাউল ঘরের মালিক আঃ বারেককে ১০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে একই বাজারের ফাতেমা ট্রেডার্স এর মালিক মোঃ আনারুল ইসলামকে ২ হাজার টাকা ও মাপে কম দেওয়ার অপরাধে দেওয়ানের খামার এলাকার সাহা ফিলিং স্টেশনের ম্যানেজার আনন্দ চক্রবর্তীকে ১০ হাজার টাকাসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় মোট ৫২ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আবু বকর সিদ্দিক ও ভুরুঙ্গামারী থানা পুলিশ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ‘ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD