October 2, 2022, 7:40 am

কাহালু পৌর মেয়র মান্নান ও প্যানেল মেয়র ইউসুব সাময়িক বরখাস্ত

কোহালু প্রতিনিধিঃ কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান ও ১নং প্যানেল মেয়র ইউসুব আলীকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।
রোববার প্রজ্ঞাপনটি হাতে পাওয়ার পর মেয়র আব্দুল মান্নান ২ং প্যানেল মেয়র জাহিদুর রহমানকে তার দায়িত্ব বুঝে দেন। বরখাস্তের প্রজ্ঞাপনটি পাওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন মেয়র আব্দুল মান্নান ও প্যানেল মেয়র আলী।
উল্লেখ্য যে, গত ২০২১ সালের ১৩ আগষ্ট সকালে এলজিইডি সদর দপ্তর ঢাকা থেকে আগত একটি পরিদর্শন দল কাহালু পৌরসভার ৮ নং ওয়ার্ড এলাকায় একটি কাজ পরিদর্শন করতে আসেন। পরিদর্শনকালে প্রতিপক্ষের হামলায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম আহত হন।
এ ঘটনায় সাবেক মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ বাদী হয়ে বিএনপি দলীয় পৌর মেয়র আব্দুল মান্নান, প্যানেল মেয়র ইউসুব আলী সহ ১৩ জন এজাহার নামীয়সহ আরও ১০/১২ অজ্ঞাতনামা আসামী করে কাহালু থানায় একটি মামলা দায়ের করেন।
কাহালু থানার ১০ নং এই মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ার পর স্থানীয় সরকার (পৌরসভা)আইন ২০০৯ এর ৩১(১)ধারা অনুযায়ী মন্ত্রণালয় তাদের বরখাস্ত আদেশ দিয়ে প্রজ্ঞাপন পাঠান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD