September 30, 2022, 11:14 pm

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জাতি ঐক্যবদ্ধ: পরিবেশমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জাতি আজ ঐক্যবদ্ধ বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন।

সোমবার বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদৎবার্ষিকীতে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে বন অধিদপ্তরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মো. শাহাব উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনারবাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ। কিছু স্বাধীনতা বিরোধী দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরোধিতা করলেও তারা সফল হতে পারবে না।

পরিবেশমন্ত্রী বলেন, জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে বর্তমান সরকার টেকসই পরিবেশ নিশ্চিতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর মতো দূরদর্শী নেতা আর আসবে না। তিনি আমাদের মাঝে না থাকলেও, তার আদর্শ আছে, দর্শন আছে। দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে তার স্বপ্ন পূরণের দায়িত্ব এখন আমাদের সবার।

আলোচনা সভার পরে দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে শাহাদতবরণকারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহিদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাদের সবার রূহের মাগফিরাত কামনা করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আবদুল হামিদ এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো আমীর হোসাইন চৌধুরী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD