September 30, 2022, 11:20 pm

মিসরের গিজা শহরে অগ্নিকান্ডে ৪১ জন নিহত

যমুনা নিউজ বিডিঃ নীল নদের পশ্চিম তীরে অবস্থিত মিসরের গিজা শহরের একটি গির্জায় অগ্নিকাণ্ড ও পদদলনের ঘটনায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন। এছাড়া এতে আহত হয়েছেন আরও কয়েক ডজন। প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

মিসরের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি বলছে, রোববার (১৪ আগস্ট) সকালের দিকে ঘনবসতিপূর্ণ ইমবাবার আবু সিফিন গির্জায় অগ্নিকাণ্ড ঘটেছে। আহত ব্যক্তিদের অ্যাম্বুুলেন্সে করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। আগুন নেভাতে ১৫টি দমকলের গাড়ি কাজ করে।

নিরাপত্তা সূত্র জানায়, ইমবাবা এলাকার ওই গির্জায় প্রায় ৫ হাজার মানুষ প্রার্থনা করছিলেন। এ সময় বৈদ্যুতিক সংযোগ থেকে আগুনের সূত্রপাত হয়। এতে হুড়োগুড়ি করে বের হতে গেলে অনেকেই পদপিষ্ট হন।

মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি রোববার (১৪ আগস্ট) সকালে ফেসবুকে লিখেছেন: ‘আমি এই ঘটনা এবং এর ক্ষয়ক্ষতি মোকাবিলা ও আহতদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সব রাষ্ট্রীয় সংস্থা ও প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। এ ঘটনায় প্রেসিডেন্ট কপটিক খ্রিস্টান সম্প্রদায়ের পোপ দ্বিতীয় তাওয়াদ্রোসকে ফোনে সমবেদনা জানিয়েছেন। সূত্র: আল জাজিরা

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD