October 5, 2022, 2:39 pm

জেদ্দায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১, আহত ৪

এক প্রাণঘাতী বোমা হামলার সঙ্গে জড়িত বলে সন্দেহভাজন এক সৌদি নাগরিক বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন, এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে। বুধবার সৌদি আরবের জেদ্দায় এ ঘটনা ঘটেছে। নিরাপত্তা বাহিনী তাকে গ্রেপ্তার করার চেষ্টা করলে সে বিস্ফোরণ ঘটায়।

২০১৫ সালে সৌদি আরবের আভা শহরে এক শক্তিশালী বোমা বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য ও ৪ প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছিল। এ হামলার সঙ্গে আব্দুল্লাহ বিন জায়েদ আল শেহরি বলে শনাক্ত হওয়া সন্দেহভাজন জড়িত ছিলেন বলে ভাষ্য পুলিশের। এসপিএ জানিয়েছে, আল শেহরি বুধবার রাতে জেদ্দার আল সামের এলাকায় বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটান, এতে তার মৃত্যু হয় এবং নিরাপত্তা বাহিনীর তিন সদস্য ও এক পাকিস্তানি নাগরিক আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের নাম বা আঘাতের বিস্তারিত জানানো হয়নি। এসপিএর প্রতিবেদন অনুযায়ী, আল শেহরি সৌদি আরবের অভ্যন্তরীণ একটি সন্ত্রাসী সেলের সদস্য ছিল বলে নিরাপত্তা সংস্থাগুলো সন্দেহ করে আসছিল। এই সন্ত্রাসী সেলটিই ২০১৫ সালে আভার একটি মসজিদে বোমা হামলা চালিয়েছিল, যেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যরা নিয়মিত নামাজ পড়তে যেতেন। ওই হামলায় নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য এবং ৪ বাংলাদেশি নাগরিকসহ মোট ১৫ জন নিহত ও ৩৩ জন আহত হয়।

এই বোমা হামলার সঙ্গে ৬ সৌদি নাগরিক জড়িত বলে ২০১৬ সালের প্রথমদিকে জানায় সৌদি সরকার এবং তাদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করে। এই ৬ জনের মধ্যে আল শেহরি একজন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD