April 25, 2024, 7:42 am

কাশ্মিরে সেনাঘাঁটিতে হামলা, তিন সেনাসহ নিহত ৫

যমুনা নিউজ বিডিঃ  স্বাধীনতা দিবসের কয়েক দিন আগে ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে একটি সামরিক ঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন ভারতীয় সেনা সদস্য ও দুই জঙ্গি নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুই সেনা সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ভোরে কাশ্মিরের রাজৌরির সেনাঘাঁটিতে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানা যায়।

হামলায় আহত পুলিশের এডিজিপি মুকেশ সিংয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার ভোরের আগে দুই সন্ত্রাসী সেনাঘাঁটির সীমানা প্রাচীর পার হওয়ার চেষ্টা করলে দায়িত্বরত এক সেনা সদস্য তাদের দেখে গুলি চালায়। এরপরই উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়।

কাশ্মিরের রাজৌরি জেলা এবং জম্মু অঞ্চলের অন্যান্য অংশ আগে শান্ত থাকলে গত ছয় মাসে এই অঞ্চলে একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, এই হামলার পেছনে লস্কর-ই-তৈয়বা গোষ্ঠী রয়েছে। জম্মুতে পুলিশ লস্করে-ই-তৈয়বার একটি ঘাঁটি ধ্বংস করেছে এর পর থেকেই তারা এমন হামলা চালিয়ে যাচ্ছে।

প্রতিবেদনে আরও বলা হয়, বুধবার (১০ আগস্ট) কাশ্মিরের পুলওয়ামা জেলায় ২৫ কেজি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করে পুলিশ। তার ঠিক একদিন পরই এ হামলার ঘটনা ঘটল সন্ত্রাসীরা।

উল্লেখ্য, ২০১৬ সালে কাশ্মিরের উরিতে একই ধরনের সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১৮ ভারতীয় সেনা নিহত হয়েছিল। ২০১৮ সালের পর থেকে জম্মু-কাশ্মিরের কোনো সেনাঘাঁটিতে এটিই প্রথম বড় কোনো হামলার ঘটনা ঘটল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD