October 3, 2022, 1:51 pm

ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় ২ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ দুই দিন আগেই ইসরায়েল এবং ফিলিস্তিনের একটি গোষ্টীর মধ্যে যুদ্ধবিরতির চুক্তি হয়েছে। তারপরে এই ঘটনা।

ইসরায়েল জানিয়েছে, তারা ওয়েস্ট ব্যাংক বা পশ্চিম উপত্যকায় একটি বাড়ি ঘিরে ফেলে। তারা ওই বাড়িতে তল্লাশি চালানোর জন্য গেছিল। কিন্তু বাড়ির ভিতরে থাকা ইব্রাহিম আল নাবুলসি আত্মসমর্পন করতে রাজি হননি। সে কারণেই ইসরায়েলেরসেনা গুলি চালাতে বাধ্য হয়। আল নাবুলসি একটি জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার বলে ইসরায়েলের দাবি। তার সঙ্গে আরো একজনের মৃত্যু হয়েছে বলে ইসরায়েল জানিয়েছে।

ফিলিস্তিন অবশ্য জানিয়েছে, অন্তত চারজনের মৃত্যু হয়েছে। প্রায় ৪০ জন আহত। ইসরায়েল এলোপাথারি গুলি চালিয়েছে বলে অভিযোগ। ইসরায়েলের পাল্টা অভিযোগ, তাদের লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়েছে। তাদের আক্রমণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা সংবাদসংস্থা এএফপিকে জানিয়ছেন, ফিলিস্তিনের দিক থেকে ইসরায়েলের সেনার উপর পাথর ছোঁড়া হয়েছে। রাস্তায় আগুন লাগানো হয়েছে। ইসরায়েলও পাল্টা আক্রমণ করেছে। ফলে ঘটনাস্থলে রীতিমতো লড়াই হয়েছে বলে দাবি তাদের।

ইসরায়েলের দাবি, ওই বাড়িতে জঙ্গি আছে খবর পেয়েই তারা সেখানে যায়। দুই গুরুত্বপূর্ণ জঙ্গির মৃত্যু হয়েছে বলে তাদের দাবি। ফিলিস্তিনের প্রশ্ন, দুই দিন আগেই যুদ্ধবিরতিতে সই করে কী করে পশ্চিম উপত্যকায় ঢুকলো ইসরায়েল? কেন তারা ফের বন্দুক চালালো। বিশেষজ্ঞদের বক্তব্য, এই ঘটনার ফলে যুদ্ধবিরতির চুক্তি ক্ষতিগ্রস্ত হবে। সৌজন্যে : ডয়চে ভেলে

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD