October 3, 2022, 3:37 pm

বগুড়ায় ঝুঁকিপূর্ণ ফতেহ আলী ব্রিজ পুনর্নির্মাণের অনুমোদন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় করতোয়া নদীর ওপর পরিত্যাক্ত ফতেহ আলী ব্রিজ পুনর্নির্মানের অনুমোদন পেয়েছে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ। আগামী শুষ্ক মৌসুমে (নভেম্বর অথবা ডিসেম্বরে) এর নির্মাণ কাজ শুরু হবে বলে আশাবদ ব্যাক্ত করেছেন জেলার স ও জ এর নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান।

১৯৬২ সালে করতোয়া নদীর ওপর  ৬৮ মিটার দীর্ঘ ফতেহ আলী ব্রিজ নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। ব্রিজটি ভারী যানবাহন চলাচলে অনুপযোগী হওয়ায় ২০১৮ সালে এটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। এর পর থেকে ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, ব্রিজটি নির্মাণের জন্য সড়ক ও জনপথ বিভাগ অনুমোদন লাভ করে।  এই প্রকল্পের জন্য ব্যয় ধরা হয়েছে ২২ কোটি টাকা। ব্রিজটি পুনর্নির্মাণ করা হলে এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন সহজ হবে। এই ব্রিজটি জেলা শহরকে দুই ভাগে ভাগ করেছে। গাবতলী ও সারিয়াকান্দি উপজেলার সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম।

জেলা সওজ’র নির্বাহী প্রকৌশলী জানান, এই ব্রিজ লম্বায় হবে ৬৮ ফুট। আর চওড়া হবে বর্তমান ব্রিজের দ্বিগুণ। এখন ফতেহ আলী ব্রিজ ৬ ফুট প্রসস্থ।  পুনর্নির্মাণ করা হলে ব্রিজের দুই পাশে আড়াই মিটার করে  ফুটপাত থাকবে। দুই পাশের ৫ ফুটসহ মোট চওড়া হবে ১২ দশমিক ৭৬ মিটার।  ব্রিজটি হবে দৃষ্টিনন্দন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD