February 29, 2024, 2:54 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে বগুড়ায় বাসদের প্রতিবাদ

ষ্টাফ রিপোর্টারঃ  ডিজেল, কোরাসিন, পেট্রল, ও চাল, ডাল, তেলসহ বিভিন্ন ধরনের পূন্য সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়া ও লোডশেডিং বন্ধ করার দাবীতে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ জেলা শাখা এই মানববন্ধন কর্র্মসূচি পালন করে।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলার আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু। এসময় উপস্থিত ছিলেন বাসদ নেতা অ্যাডভোকেট দিলরুবা নূরী , সাইফুজ্জামান টুটুল, মাসুদ পারভেজ, ধনঞ্জন বর্মনসহ প্রমুখ ।

সমাবেশে সাইফুল ইসলাম পল্টু বলেন, ভোক্তাপর্যায়ে খুচরা মূল্য ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, রকেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন প্রতি লিটার ১৩৫ টাকা ও পেট্রল প্রতি লিটার ১৩০ টাকা।

জেলা আহ্বায়ক আরও বলেন, দ্রব্য মূল্যের দাম এই ভাবে বৃদ্ধি হওয়ায় মধ্যবিত্তশ্রেণী মানুষের জীবনযাত্রা এবং নিত্য ব্যয়ের ওপর ব্যাপক প্রভাব ফেলছে। অথচ নিম্ন আয়ের মানুষ এখানো করোনা মহামারি আঘাত কাটিয়ে উঠতে পারেনি। তাই আমরা অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

অ্যাডভোকেট দিলরুবা নূরী বলেন, জ্বালানি নিয়ন্ত্রক কমিশনের উদ্যোগ অনেকটা দরিদ্র মধ্যবিত্তের ক্ষতস্থানে লবণ ঘষার মতো। আন্তর্জাতিক বাজারের সঙ্গে দামের সামঞ্জস্য রাখার কথা বলে সরকার ডিজেল , অকটেন, কেরোসিন, ও পেট্রল এর দাম বাড়ালো। অথচ আন্তর্জাতিক বাজারে দাম কমলে দেশে তখন কমানো হয় না । এই সরকার গত নভেম্বর মাসে ডিজেলের লিটার ১৫ টাকা বাড়ালো ২৭ শতাংশ। গত জুন মাসে গ্যাসের দাম ও ইউরিয়া সার কেজিতে ৬ টাকা বৃদ্ধি করেছে।

তিনি জনগনকে আন্দোলনের মাধ্যমে এই সিদ্ধান্ত প্রতিহত করার আহ্বান জানান।

সমাবেশে অন্য বক্তারা বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম ইতোমধ্যে বাড়ানো হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্যর দামর উচ্চপর্যায়ে। এমন পরিস্থিতিতে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রল এর দাম বৃদ্ধি নিম্ন আয়ের মানুষের জীবন-যাপন দুর্বিসহ হয়ে পড়বে। স্বাভাবিকভাবে পরিবহনসহ সকল ক্ষেত্রে এই দাম বৃদ্ধির প্রভাব পড়বে। তাই সরকারকে এই অগণতান্ত্রিক-জনবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD