August 15, 2022, 3:38 pm

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে বগুড়ায় পাম্পে ভিড়

ষ্টাফ রিপোর্টারঃ জ্বালালি তেলের মূল্য বৃদ্ধির ঘোষণায় বগুড়ায় শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টার পর থেকে মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চালকরা পেট্রোল পাম্পগুলোতে ভিড় করেছেন। এ সময় পেট্রোল পাম্পগুলোতে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়।

হঠাৎ করে জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেছেন যানবাহন চালকরা। এদিকে মূল্য বৃদ্ধির ঘোষণার পর কয়েকটি পেট্রোল পাম্প বন্ধ করে দিয়েছে মালিকপক্ষ।

এদিকে, দেশের বাজারে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১১৪ টাকা নির্ধারণ করেছে সরকার।

আর অকটেন প্রতি লিটার ১৩৫ ও পেট্রল ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। রাত ১২টা থেকেই নতুন এই দাম কার্যকর হয়েছে।

এর আগে শুক্রবার (৫ আগস্ট) সকালেই আরেক দফা তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর আভাস দিয়েছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এদিন সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসায় সাংবাদিকদের এই আভাস দেন তিনি।

নসরুল হামিদ বলেন, বিশ্ববাজারে জ্বালানি পণ্যের দাম ওঠা-নামার মধ্যে আছে। তাই দেশে তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্য সমন্বয়ের চিন্তা করছে সরকার।

গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর আন্তর্জাতিক বাজারে জ্বালানির দর বেড়ে যায়। যার সার্বিক প্রভাব পড়ে গোটা বিশ্বে। ক্রমবর্ধমান দামে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয় দেশে দেশে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD