August 15, 2022, 3:38 pm

সূর্যকুমারের ঝড়ে রেকর্ড রান তাড়া করল ভারত

যমুনা নিউজ বিডিঃ ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সেইন্ট কিটসের ওয়ার্নার পার্কে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৬৪ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ার্নার পার্কে এত রান তাড়া করে এর আগে জেতেনি কোনো দলই। এর আগে এই মাঠে আফগানিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ১৪৫ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ওয়ার্নার পার্কে যা ছিল রান তাড়ার রেকর্ড।

ফলে ভারতের বিপক্ষে ১৬৪ রান করে ম্যাচে এগিয়েই ছিল স্বাগতিকরা। তবে সূর্যকুমার যাদবের ঝড়ে এই লক্ষ্যটাও মামুলি হয়ে যায় ভারতের সামনে। সূর্যকুমারের ঝড়ো ইনিংসে এক ওভার হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় ভারত। ওয়ার্নার পার্কে সর্বোচ্চ রান তাড়ার নতুন রেকর্ড গড়লো নীল জার্সিধারীরা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজের তিন ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল।

ওয়ার্নার পার্কে এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে উইন্ডিজ ওপেনার কাইল মায়ার্সের ৭৩ রানে বড় সংগ্রহ পায় উইন্ডিজ। মায়ার্স ৫০ বলে ৮ চার ও ৪ ছয়ে ৭৩ রান করেন মায়ার্স। এই ওপেনার ছাড়া উইন্ডিজের বাকি চার ব্যাটসম্যান আউট হন ২০ রানের ঘরে। ভারতের পক্ষে হার্দিক পান্ডিয়া ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ১ উইকেট শিকার করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে শুরুতেই ঝড় তোলেন সূর্যকুমার। অন্য ওপেনার রোহিতও আলজারি জোসেফকে চার-ছয়ে উড়ান। তবে পিঠের ব্যথায় ৫ বলে ১১ রান করে মাঠ ছাড়েন রোহিত। অধিনায়ক রিটায়ার্ড হার্ট হয়ে উঠলেও সূর্য তাণ্ডব চলতেই থাকে। মাত্র ২৬ বলে ৬ চার ও ৩ ছয়ে ফিফটি স্পর্শ করেন এই ব্যাটসম্যান।

জাগিয়েছেন শতকের আশাও। তবে ৪৪ বলে ৮ চার ও ৪ ছয়ে ৭৬ রানে ডমিনিক ড্রেকসের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন এই ব্যাটসম্যান। সূর্য ফিরলেও ঋষভ পান্তের ২৬ বলে ৩ চার ও ১ ছয়ে অপরাজিত ৩৩ রানে ওয়ার্নার পার্কে রেকর্ড তাড়া করে জয় নিশ্চিত করে ভারত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD