February 25, 2024, 8:10 am

৭ ট্যাঙ্ক ধ্বংসসহ শতাধিক রুশ সেনা হত্যার দাবি ইউক্রেনের

যমুনা নিউজ বিডিঃ ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে যে, তারা খেরসনসহ দেশটির দক্ষিণাঞ্চলে লড়াইয়ে শতাধিক রুশ সৈন্যকে হত্যা করেছে ও সাতটি ট্যাঙ্ক ধ্বংস করেছে।

এই খেরসন অঞ্চলই মূলত কিয়েভের পাল্টা আক্রমণের কেন্দ্রবিন্দু এবং মস্কোর সরবরাহ লাইনের একটি মূল সংযোগ।

শনিবার দেশটির সামরিক বাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ড বলেছে, ডিনিপার নদীর উপর দিয়ে খেরসনের রেল সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। যা অধিকৃত ক্রিমিয়া এবং ইউক্রেনের পূর্বাঞ্চলে খাদ্যপণ্য সরবরাহ করা থেকে নদীর পশ্চিমে রাশিয়ান বাহিনীকে আরও বিচ্ছিন্ন করে দিয়েছে।

ইউক্রেনের সেনাবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ড জানিয়েছে, শুক্রবার দক্ষিণাঞ্চলে লড়াইয়ে ১০০ জনেরও বেশি রুশ সৈন্য নিহত হয়েছে এবং সাতটি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে।

খেরসন আঞ্চলিক পরিষদের প্রথম উপপ্রধান ইউরি সোবোলেভস্কি এই অঞ্চলের বাসিন্দাদের রাশিয়ান গোলাবারুদের ডাম্প থেকে দূরে থাকতে বলেছেন।

এক টেলিগ্রাম অ্যাপে সোবোলেভস্কি লিখেছেন, ‘ইউক্রেনীয় সেনাবাহিনী রাশিয়ানদের ওপর চড়াও হয়েছে এবং এটি কেবল শুরু।’

খেরসন অঞ্চলের ইউক্রেনপন্থী গভর্নর দিমিত্রো বুট্রি বলেছেন, লড়াইয়ে বেরিস্লাভ জেলা বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বেরিস্লাভ মূলত কাখোভকা জলবিদ্যুৎ কেন্দ্রের উত্তর-পশ্চিমে নদীর ওপারে অবস্থিত।

টেলিগ্রাম বার্তায় বুট্রি লিখেছেন, ‘কিছু গ্রামে একটি বাড়িও অক্ষত রাখা হয়নি। সমস্ত অবকাঠামো ধ্বংস হয়ে গেছে। লোকজন ভুগর্ভস্থ গুহায় বাস করছে।;
খবর আল জাজিরা

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD