February 29, 2024, 3:41 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী গ্রেপ্তার

যমুনা নিউজ বিডিঃ   প্রায় ২৭ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদ শেষে ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।শনিবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় সাবেক শিক্ষামন্ত্রী (বর্তমানে শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। তাকে দিন-রাত জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

এ সময় আইনশৃংঙ্খলা বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় মন্ত্রীর বাড়ি।

ইডির দাবি, দক্ষিণ কলকাতায় পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় নগদ ২১ কোটি টাকা ও ২০টি মোবাইল ফোন উদ্ধার করে ইডি। ওই টাকা স্কুলে বেআইনি নিয়োগে নেওয়া ঘুষের বলেই প্রাথমিকভাবে ধারণা করছেন ইডি।

ইডির দাবি, সাবেক বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে ও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানিয়েছেন, সাবেক শিক্ষামন্ত্রী পার্থের নির্দেশেই সব নিয়োগ করা হয়েছিল। প্রাথমিকভাবে নথি সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ করে তা যাচাই করা হয়। কোনো রকম তলবি নোটিশ ছাড়াই শুক্রবার সকাল সাড়ে ৭টায় পার্থকে ঘুম থেকে তুলে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। নাকতলার বাড়িতে পৌঁছানোর পরেই মন্ত্রীর নিরাপত্তারক্ষী ও দেহরক্ষীদের মোবাইল বন্ধ করার নির্দেশ দেন তদন্তকারীরা। একই নির্দেশ দেওয়া হয় পার্থকেও।

রাতভর চলে সেই জিজ্ঞাসাবাদ। এরপর শনিবার সকালে পার্থকে গ্রেপ্তার করা হয়।

সূত্র : আনন্দবাজার

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD