July 16, 2024, 7:25 am

প্রায় ৩৭ কোটি টাকার মদের চালান আনে পিতা-পুত্র : র‍্যাব

যমুনা নিউজ বিডিঃ  ভুয়া গার্মেন্টস প্রতিষ্ঠানের পণ্যের নামে অবৈধভাবে প্রায় ৩৭ কোটি টাকা মূল্যের দুই কনটেইনার বিদেশি মদের চালান দেশে আনার পেছনে রয়েছে পিতা ও দুই পুত্রের সিন্ডিকেট।

রোববার (২৪ জুলাই) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে সিন্ডিকেটের এক ছেলে রয়েছে। তবে বাকি এক ছেলে ও তাদের বাবা পলাতক। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা জব্দ করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় র‌্যাব-১১। এ সময় বিপুল পরিমাণ বিদেশি মদ ভর্তি দুটি কনটেইনার জব্দ করা হয়। এতে ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশি মদ ছিল। যার আনুমানিক মূল্য ভ্যাটসহ প্রায় ৩৭ কোটি টাকা।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ ঘটনায় নাজমুল মোল্লা ও সাইফুল ইসলাম নামে দুজনকে আটক করা হয়। এরপর অনুসন্ধানে জানা যায়, ভুয়া গার্মেন্ট প্রতিষ্ঠানের সুতা ও ববিনের ঘোষণা দিয়ে এসব মদ আমদানি করা হয়। নাজমুল ও সাইফুলের দেওয়া তথ্যের ভিত্তিতে বেরিয়ে আসে আজিজুল ইসলাম এবং তার দুই ছেলে মিজানুর রহমান আশিক ও আবদুল আহাদের সিন্ডিকেট।

খন্দকার আল মঈন বলেন, শনিবার রাতে আজিজুল, আশিক ও আহাদের ওয়ারীর বাসায় অভিযান চালিয়ে তাদের পাওয়া যায়নি। তবে প্রায় এক কোটি টাকার বিদেশি মুদ্রা জব্দ করা হয়। এরপর রোববার সকালে বিমানবন্দর এলাকা থেকে সিন্ডিকেটের সদস্য ছোট ছেলে আহাদকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের মুখপাত্র বলেন, এই পিতা-পুত্র সিন্ডিকেট চট্টগ্রাম বন্দরে সিঅ্যান্ডএফ এজেন্টসহ বিভিন্ন কর্মকর্তার সঙ্গে সখ্যতা সূত্রে দুবাই থেকে ভুয়া প্রতিষ্ঠানের পণ্যের নামে মদের চালান ‌এনে খালাস করিয়ে নেয়। এগুলো তাদের ওয়্যারহাউসে রাখতে নেওয়া হচ্ছিল। পরবর্তীতে সেগুলো বিভিন্ন বারে সরবরাহ করা হতো।

তিনি বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টকে খোঁজা হচ্ছে। এ ছাড়া যেসব বারে সরবরাহ করা হতো সেগুলোর তথ্য যাচাই করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় একাধিক মামলা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD