July 15, 2024, 8:05 am

বানিয়ে ফেলুন ব্রেড পটেটো প্যাটিস

যমুনা নিউজ বিডিঃ  সন্ধ্যার নাস্তাটা মুখরোচক না হলে ঠিক আসর জমে না। তাই বাড়িতেই ঝটপট বানিয়ে ফেলুন মুখরোচক ব্রেড পটেটো প্যাটিস…

উপকরণ – ৪টি সিদ্ধ করে রাখা আলু, ৮ থেকে ১০ টুকরো পাউরুটি, ১ টেবিল চামচ কাঁচালঙ্কা কুঁচি, ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ জিড়া গুঁড়া, ১ কাপ ক্যাপসিকাম কুঁচি, ১/২ কাপ ধনেপাতা কুঁচি, ২ টেবিল চামচ টমেটো সস, ৩ কাপ বিস্কুটের গুঁড়ো, ২টি ডিম, স্বাদমতো নুন, ভাজার জন্যে পরিমাণমতো তেল।

প্রণালী- একটি বাটিতে প্রথমে সিদ্ধ আলুগুলোকে একসাথে নিয়ে ভালো করে মেখে নিন। মাখার সময় কাঁচালঙ্কা কুঁচি, গোলমরিচ গুঁড়ো, জিরে গুঁড়ো, ক্যাপসিকাম কুঁচি, ধনেপাতা কুঁচি, টমেটো সস ও স্বাদমতো নুন দিন। পাউরুটির টুকরোগুলো নিয়ে পাউরুটির চারপাশের সাইডগুলো ছুরির সাহায্যে সুন্দর করে কেটে নিন। কেটে নেওয়া হলে বেলন দিয়ে পাউরুটিগুলোকে আলতো করে বেলে নিন।

এবার পাউরুটিগুলোর উপর একপাশ থেকে আলুর মিশ্রণ দিয়ে ভাঁজ করে মুখ ভালোভাবে বন্ধ করে প্যাটিসের শেইপে রেডি করে নিন। সবগুলো পাউরুটি প্যাটিসের মতো করে বানিয়ে নিন। অন্য একটি পাত্রে ডিমদুটি ভালোভাবে ফেটিয়ে নিন। তাতে সামান্য নুন এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে নিতে পারেন। পাউরুটি গুলোকে একে একে ডিমের মধ্যে মাখিয়ে নিয়ে বিস্কুটের গুঁড়োয় মাখিয়ে নিন। এবার প্যাটিস গুলো ভালোভাবে ভেজে নিন। একটি প্লেটে টিস্যু পেপার দিয়ে ভালোভাবে তেল ঝরিয়ে গরম গরম পরিবেশন করুন মুচমুচে ব্রেড পটেটো প্যাটিস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD