February 22, 2024, 11:24 am

৭ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫

যমুনা নিউজ বিডিঃ  দেশের সাত জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে গাজীপুরের শ্রীপুরে পাঁচজন, কুমিল্লায় তিনজন, ময়মনসিংহে দুইজন, টাঙ্গাইলে দুইজন, দিনাজপুর, শ্রীনগরে ও বরিশালে একজন করে মোট তিনজন মারা গেছেন। শনিবার রাত থেকে রোববার বিকাল ৩টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে ট্রেনের সঙ্গে পোশাক কারখানার শ্রমিক বহনকারী একটি বাসের সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। আহতদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বরমী ইউনিয়নের মাইঝপাড়া রেলক্রসিংয়ে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেসের সঙ্গে মাওনা এলাকার জামান ফ্যাশন নামে একটি কারখানার শ্রমিক বহনকারী বাসের এ সংঘর্ষ হয়। রেলওয়ে পুলিশের জয়দেবপুর ফাঁড়ির ইনচার্জ (আইসি) এসআই শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

কুমিল্লা : কুমিল্লায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। রোববার সকাল পৌনে ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার উপজেলার সাহারপাড় এলাকায় চট্টগ্রামগামী লেনে এ দুর্ঘটনা ঘটে। এসব তথ্য জানিয়েছেন হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ। তিনি বলেন, ভোর থেকে সামান্য বৃষ্টি হওয়ায় রাস্তা পিচ্ছল ছিল। ধারণা করা হচ্ছে- প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।  নিহত তিনজন হলেন- ফেনী সদর উপজেলার বনানীপাড়া এলাকার ফরাজী মঞ্জিলের বাসিন্দা ও সহকারী ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজী, তার স্ত্রী  জাহানারা আক্তার ও তার শ্যালিকা সালমা আক্তার নাজমা। গিয়াস উদ্দিন নিজেই গাড়িটি চালাচ্ছিলেন।

ময়মনসিংহ : শনিবার রাতে ও রোববার সকালে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহত দুইজনের মধ্যে একজন ট্রাকচালক, অপরজন প্রাইভেটকারচালক বলে জানিয়েছে পুলিশ। নিহতরা হলেন- ট্রাকচালক বগুড়ার শিবগঞ্জের আব্দুল হালিম (৩০) ও প্রাইভেটকারচালক ময়মনসিংহের ধোবাউড়ার সাইফুল ইসলাম (৩৬)। ঈশ্বরগঞ্জ থানার এসআই রেজাউল করিম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের কা‌লিহাতী‌ উপজেলায় যাত্রীবা‌হী বাস ও ট্রা‌কের মুখোমু‌খি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। রোববার (২৪ জুলাই) ভোর ৫ টার দিকে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই ) জ্বিলকদ হোসেন বলেন, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস ও ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী ট্রাক ঘটনাস্থলে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ ট্রাকের পেছনে ধাক্কা মারে। এসআই আরও বলেন, এতে হানিফ বাসের চালক ও ট্রাকের চালক ঘটনাস্থলে মারা যান। এ সময় আরও ১০ জন গুরুতর আহত হন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কের দুপাশে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসন ও দুর্ঘটনা কবলিত পরিবহন দুটি উদ্ধারে পুলিশ কাজ করছে।

বিরামপুর : দিনাজপুরের বিরামপুরে নৈশকোচের চাপায় মোটরসাইকেল আরোহী ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। রোববার সকালে উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের কাছে মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম নজরুল ইসলাম (৪২)। তিনি পার্শ্ববর্তী ফুলবাড়ি উপজেলার সুজাপুর গ্রামের মৃত.জাহের উদ্দিনের ছেলে। তিনি গ্রামীণ ব্যাংক বিরামপুরের দিওড় শাখার কেন্দ্র ব্যবস্থাপক হিসাবে কর্মরত ছিলেন। এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা থানা পুলিশের উপ-পরিদর্শক আবু বকর সিদ্দিক জানান, ঢাকা থেকে ছেড়ে আসা আসাদ নামের একটি নৈশ্যকোচ বিরামপুর অতিক্রম করে ফুলবাড়ির দিকে যাচ্ছিল। নৈশকোচটি উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের কাছে মহাসড়কে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মোটর সাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক নজরুল ইসলাম নিহত হন। বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, অভিযোগ না থাকায় পরিবারের কাছে নিহতের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

শ্রীনগর : বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের (ঢাকা-মাওয়া) সার্ভিস লেনে পিকআপ ভ্যানের সঙ্গে ব্যাটারি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন। পিকআপ চালক শ্রীনগর গাজাল হাসির আক্কাস দেওয়ানের ছেলে শাকিল দেওয়ান (২২) কে আটক করা হয়েছে। আজ দুপুর পৌনে ১২টার দিকে শ্রীনগর উপজেলার কেয়টখালী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।  হাঁসাড়া হাইওয়ে থানার সার্জেন্ট দুলাল আহমেদ জানান, পিকআপ চালক শ্রীনগর গাজাল হাসির আক্কাস দেওয়ানের ছেলে শাকিল দেওয়ান (২২) কে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের ছয়মাইল এলাকায় একটি যাত্রীবাহী বাস ও থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় থ্রি-হুইলার চালকসহ অন্তত আরো ৬ জন আহত হয়েছে।  রোববার দুপুর পৌঁনে ২টার দিকে বরিশাল সদর উপজেলাধীন ছয় মাইল এলাকায় ঘটনাটি ঘটে। নিহত অজ্ঞাত পরিচয়ের ব্যক্তির বয়স আনুমানিক ৫৫ বছর হবে। নগরীর এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি জানান, ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে দিদার পরিবহন কোম্পানির একটি বাস। একই সময় বরিশালের নথুল্লাবাদ থেকে রহমতপুরের দিকে যাচ্ছিল থ্রি-হুইলার (মাহেন্দ্র)। পথিমধ্যে বরিশালের ছয় মাইলে দুটি যাত্রীবাহী যান একটু অপরটিকে অতিক্রম করতে গেলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে থ্রি-হুইলার ও বাসে থাকা যাত্রীরা কমবেশী আহত হন। তবে তাদের মধ্যে দুই যাত্রীর অবস্থা বেশী গুরুতর। তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, শেবাচিম হাসপাতালে কর্মরত মেট্রোপলিটন পুলিশের সিটিএসবি’র সদস্য জয়নাল আবেদীন জানিয়েছেন, এখন পর্যন্ত তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ৫৫ বছর বয়সী অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুনেছি আহত আরও বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD