April 16, 2024, 11:29 am

অতিরিক্ত ভাড়া আদায়, ৫ গণপরিবহনের চালককে জরিমানা

যমুনা নিউজ বিডিঃ ঈদ শেষে কর্মস্থলগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে মানিকগঞ্জে পাঁচটি গণপরিবহনকে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে, মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এসব গণপরিবহনকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

আসাদুজ্জামান রুমেল বলেন, মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ও আরিচা ঘাট থেকে ঢাকার গাবতলী পর্যন্ত স্থানীয় বিভিন্ন গণপরিবহন যাত্রী পরিবহন করে থাকে। ঈদের ছুটি শেষে গতকাল মঙ্গলবার থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং পশ্চিম-উত্তরাঞ্চলের যাত্রীরা ঢাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকায় কর্মস্থলে যাচ্ছেন। এসব যাত্রীদের কাছ থেকে গণপরিবহনগুলো নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে-এমন অভিযোগের ভিত্তিতে আজ সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদরের মুলজান এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে যাত্রীসেবা পরিবহনের বাসের চালক আবু রায়হানকে ৫০০ টাকা ও অপর বাসের চালক আরিফ হোসেনকে দুই হাজার টাকা, পদ্মা দ্রতগতি পরিবহনের বাসের চালক মো. রুবেলকে তিন হাজার টাকা, শুভযাত্রা পরিবহনের বাসের চালক তুহিন হোসেনকে ৫০০ টাকা এবং লেগুনার (ম্যাক্সি) চালক সাব্বির মিয়াকে এক হাজার টাকা জরিমানা করি। অভিযানে বিআরটিএ’র মানিকগঞ্জ কার্যালয়, জেলা ক্যাব ও সদর থানা-পুলিশ সহযোগিতা করে।

তিনি আরও বলেন, গণপরিবহনগুলো বিআরটিএর নির্ধারিত ভাড়ার তালিকা প্রদর্শন না করে যাত্রীদের কাছ থেকে প্রায় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD