February 23, 2024, 4:17 am

প্রতি কেজি গরুর মাংস মাত্র ৩৫০ টাকা!

যমুনা নিউজ বিডিঃ রাজধানীর বিভিন্ন স্থানে মাংস বিক্রি হচ্ছে ৩৫০ টাকায়। সাধারণ সময় এমন খবর দেশব্যাপী আলোচনার তুঙ্গে থাকত। কিন্তু এখনকার বিষয়টি ভিন্ন।

৩৫০ টাকা কেজি দরে মাংস বিক্রি করছেন দুস্থ, গরিব, ভ্রাম্যমাণ মানুষেরা। সকাল থেকে বিভিন্ন বাসা-বাড়ি বা এলাকা ঘুরে সংগ্রহকৃত মাংস তারা বিক্রি করছেন রাজধানীর বিভিন্ন এলাকার মোড়ে বা মূল সড়কে।

রোববার (১০ জুলাই) সারা দেশে পালিত হচ্ছে ঈদুল আযহা। রাজধানী মোহাম্মদপুর, কলেজ গেট, মহাখালী, নতুন বাজার, আজিমপুর, তেজগাঁও এলাকার মানুষও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র এ উৎসব পালন করছেন। ভ্রাম্যমাণ মানুষের হাটও এসব এলাকায়।

আজিমপুর এলাকার প্রান্তিক মাংস বিক্রেতা শাহীন হাওলাদার জানান, তিনি ভ্রাম্যমাণ মানুষের বিক্রি করা মাংস কিনে নিয়েছেন। ২৫০-২৭০ টাকা কেজি দরে এসব মাংস কিনে নিজেই তা আবার বিক্রি করছেন ৩৫০ টাকায়। কেজি হিসেবে মাংস বিক্রির পাশাপাশি ‘ভাগ’ হিসেবেও মাংস বিক্রি করছেন তিনি।

ঈদুল আযহার জামাত আদায়ের পর মাংস সংগ্রহে নামেন রিকশাচালক সাহেব আলী। দুপুর পর্যন্ত ১০ কেজির বেশি মাংস সংগ্রহ করেন। পরে এক দোকানির কাছে ২৫০ টাকা দরে এসব মাংস বিক্রি করে দেন।

বিত্তবানদের কোরবানি করা মাংস সংগ্রহ করে বিক্রি করছিলেন তাসলিমা বেগম ও সুরুজ আলী। তারা বলেন, কোরবানির সময় ঢাকা শহরে যারা কোরবানি দেন তারা অনেক মাংস আমাদের মতো গরিবদের দেন। অনেক মাংস পাওয়া যায় সেজন্য বেশির ভাগই বিক্রি করে দেওয়া হয়। আর বাকি অংশ বাড়ির মানুষের জন্য তারা নিয়ে যান বলে জানান তারা।

শুধু রাজধানীর ভ্রাম্যমাণই নয়, বাইরের কিছু জেলা থেকেও প্রান্তিক মানুষ ঢাকা এসেছে মাংস সংগ্রহের জন্য। তাদের মধ্যে একজন সাভারের নয়ারহাঁটের আব্দুল করিম। তিনি জানান, গত বছর শুনেছেন এভাবে মাংস সংগ্রহ করে বিক্রি করে ভালো আয় করা যায়। তাই এ বচর ঢাকা এসেছেন তিনি। ১২ কেজি মাংস সংগ্রহ করতে পেরেছেন এখন পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD