December 9, 2022, 9:52 am

মোহাম্মাদ নাসিম দেশকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা গেছেন।(ইন্নালিল্লাহে ওয়া—– রাজেউন)। গত কয়েকদিন ধরে তিনি শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
নাসিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নাসিমের ছেলে তানভীর শাকিল জয়। এছাড়া আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খানও এ তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতালের সিইও আল ইমরান শনিবার (১৩ জুন) সকাল ১১টায় নাসিমের মৃত্যুর বিষয়টি তার পরিবার সদস্যদের জানান। এ সময় নাসিমের ছেলে তানভীর শাকিল জয় উপস্থিত ছিলেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানান, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। রাতে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। শুক্রবার ভোর সাড়ে ৫টায় মোহাম্মদ নাসিমের ব্রেন স্ট্রোক হয়। হাসপাতালের নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হকের নেতৃত্বে কয়েক ঘণ্টায় তার অস্ত্রোপচার সফল হয়। সফল অস্ত্রোপচার হলেও এখনো তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বেঁধে ছিল।
অস্ত্রোপচারের পর মোহাম্মদ নাসিম ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন। গত আটদিন ভেন্টিলেশন সাপোর্টে থাকার পরও তার চেতনা ফেরেনি।
এরই মধ্যে পরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট এলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগও করা হয়।
তবে নাসিমের শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় দেশের বাইরে স্থানান্তরের ঝুঁকি নিতে চাইছেন না তার পরিবারের সদস্যরা। ফলে মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নাসিমের চিকিৎসা চলছিল।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।
১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন।
এবার মন্ত্রিত্ব না পেলেও দলের সভাপতিমণ্ডলীতে থাকার পাশাপাশি ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন নাসিম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD