August 13, 2022, 4:01 pm

শিনজো আবেকে মারতে নিজ হাতে অস্ত্র বানায় হত্যাকারী!

যমুনা নিউজ বিডিঃ জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে শুক্রবার সকালে গুলি করে হত্যা করেছে তাৎসুইয়া ইয়ামাগামি নামে এক ব্যক্তি। শিনজো আবেকে খুব কাছে পেছন থেকে গুলি করেন তাৎসুইয়া ইয়ামাগামি। সে সময় জাপানের নারা নামক স্থানে রাজনৈতিক প্রচারণায় অংশ নিয়েছিলেন আবে। হত্যাকারী তাৎসুইয়া এ নারার বাসিন্দা।

জাপানের গণমাধ্যমগুলো জানিয়েছে, শিনজো আবেকে হত্যা করতে নিজ হাতে অস্ত্র বানিয়েছে হত্যাকারী তাৎসুইয়া। লির ঘটনার পর যে অস্ত্রটি উদ্ধার করা হয় সেটি বানানো হয় দুটি লোহার পাত এবং কাঠের টুকরা দিয়ে। লোহার পাতটি কাঠের টুকরার সঙ্গে স্কচটেপ দিয়ে পেঁচানো ছিল। তাছাড়া অস্ত্রটি পুরোপুরি তৈরিও হয়নি। জাপানে অস্ত্র বহন করা বেআইনি। যদি কেউ ব্যক্তিগত নিরাপত্তার জন্য অস্ত্র নিতে চায় তাহলে সেই ব্যক্তিকে কঠিন সব ধাপ পার করার পরই অস্ত্র দেওয়া হয়। অস্ত্র সংঘাতে মানুষ নিহত হওয়ার দিক দিয়ে জাপানের অবস্থান বিশ্বে সবচেয়ে নিচে।

গণমাধ্যম বিবিসি জানিয়েছে, শিনজো আবে গুলির আঘাতে নিহত হয়েছেন সেটি এখনো বিশ্বাস করতে পারছেন না জাপানের সাধারণ মানুষ। এদিকে এ ঘটনার পর জাপানের পুলিশ হত্যাকারীর বাড়িতে অভিযান চালায়। তার বাড়ি থেকে বিস্ফোরক পাওয়ার কথা জানায় তারা।

উজ বিডিঃ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD