August 8, 2022, 4:58 pm

বগুড়ায় বনি হত্যাকান্ডের মূলহোতা আরিফ গ্রেফতার

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার চাঞ্চল্যকর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর ছাত্র বনি হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামি আরিফ কে গ্রেফতার করেছে র‍্যাব ১২। বগুড়া জেলার সদর উপজেলার মালতিনগর পশ্চিমপাড়ার জনৈক আনিসুর রহমানের ছেলে আল জামিউল বনি (২৪) বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার বিভাগে পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিল। আসামী গ্রেফতারের ঘটনায় আজ সকালে র‍্যাব ১২ এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
ঘটনার বিবরনীতে জানা যায়, নিহত বনি গত ৩রা জুন ২০২২ তারিখে বান্ধবীকে সঙ্গে নিয়ে বগুড়া শহরের কলোনী এলাকায় চাপ খেতে যায়। তখন আরিফ তার বান্ধবীকে উত্ত্যক্ত করতে থাকে। প্রতিবাদ করলে ভিকটিমের সঙ্গে আরিফের বাগবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে সে ভিকটিমের উপর চড়াও হয়ে ভিকটিমের মাথায় একাধিক ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমকে রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক বনি’কে মৃত বলে ঘোষণা করে। উক্ত হত্যার ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে ০৪ জুন ২০২২ তারিখে বগুড়া সদর থানায় আরিফ ও সোহান সহ অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা রুজু করে। যার মামলা নং-১৫/২০২২।
ঘটনাটি দেশব্যাপী মিডিয়াতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এ ঘটনার পর থেকেই র‌্যাব হত্যার রহস্য উদঘাটন এবং আসামীদের আইনের আওতায় নিয়ে আসতে ব্যাপক গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ফলশ্রুতিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল একাধিক অভিযান পরিচালনা করে এবং অবশেষে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগীতায় গতকাল ২রা জুলাই রাত্রি আনুমানিক ১১.৫০ ঘটিকার সময় মূল হত্যাকারী আরিফ শেখ (২৮), পিতা- আজিজ শেখ, সাং-লতিফপুর কলোনী (বেলজিয়াম মাঠ সংলগ্ন), থানা ও জেলা-বগুড়া‘কে রাজশাহী জেলার সদর থানার সাগরপাড়া এলাকা থেকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামী হত্যাকান্ড ঘটানোর পরে বগুড়া জেলার বিভিন্ন এলাকায়, ঢাকার গাজীপুর এবং পরবর্তীতে রাজশাহীতে আত্মগোপন করে। ধৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র, মাদক, অবৈধভাবে জমি দখল সহ অনেক মামলা আছে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী আরিফ স্বীকার করে যে, সে এবং তার সহযোগী সোহান মিলে ভিকটিম আল জামিউল বনিকে ছুরিকাঘাত করে জখমের মাধ্যমে হত্যা করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সদর থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন চলমান বলে জানিয়েছে র‍্যাব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD