August 11, 2022, 10:56 pm

মালদহে ৭১ শিক্ষার্থী নিয়ে উল্টে গেল বাস

যমুনা নিউজ বিডিঃ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেল স্কুল বাস। শনিবার দুপুরে পশ্চিমবঙ্গের মালদহের ইংরেজবাজার থানার লক্ষ্মীপুরে ঘটেছে এই দুর্ঘটনা। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী জখম হয়েছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুর ২টার কিছুটা পরে ওই দুর্ঘটনা ঘটে। মালদহের ইংরেজবাজার থানার লক্ষ্মীপুরের কাছে মালদহ-মানিকচক রাজ্য সড়কে বাসটি উল্টে যায়। এ সময় বাসে ছিলেন ৭১ জন স্কুল শিক্ষার্থী। তার মধ্যে ১৫ জন আহত হয়েছেন। এর মধ্যে কয়েক জনের মথাতেও আঘাত লেগেছে। আহতদের মধ্যে ৮ জন গুরুতর জখম।

দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে আসে পুলিশও। আহতদের মালদহ মেডিক্যাল কলেজ কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসটি একটি কেন্দ্রীয় বিদ্যালয়ের। ছুটির পর ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।

রাজু মোহন্ত নামে এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘বাড়ি থেকে বেরিয়ে দেখতে পেলাম বাসটি আস্তে আস্তে উল্টে যাচ্ছে। বাসটি সেই সময় ধীরেই চলছিল।’ কিন্তু কিভাবে এই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান, বাসে অতিরিক্ত যাত্রী ছিল। স্থানীয় সূত্রে জানা যায়, দুটি স্থানীয় শিশু আচমকা রাস্তা পার হচ্ছিল। সেই সময় বাসচালক হঠাৎ ব্রেক করাতেই এই দুর্ঘটনা ঘটে যায়।

অভিভাবকদের অভিযোগ, স্কুলে তিনটি বাস থাকলেও একটি নষ্ট হয়ে আছে। তাই দুটি বাসে করেই শিক্ষার্থীদের স্কুলে নিয়ে যাওয়া হয়। ফলে বাসের আসন সংখ্যার চেয়ে বেশি ছাত্র-ছাত্রী যাতায়াত করত এতে। অনেককে দাঁড়িয়ে থাকতে হত বলেও অভিযোগ। সূত্র- আনন্দবাজার পত্রিকা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD