August 15, 2022, 7:55 pm

চাঁদাবাজির মামলায় কথিত ‘জয় পরিষদের’ চেয়ারম্যান রিমান্ডে

যমুনা নিউজ বিডিঃ রাজধানীর আফতাবনগর এলাকায় ইস্টার্ন হাউজিংয়ের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবির মামলায় ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামের কথিত সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু বাড্ডা থানা রিমান্ডে নিয়েছে। এর আগে মঙ্গলবার (২৮ জুন) রাতে আফতার নগর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, ২৮ জুন সকালে ১০ থেকে ১২ জন লোক নিয়ে টিপু ইস্টার্ন হাউজিংয়ের জমিতে ‘জয় পরিষদ’ নামে একটা সাইনবোর্ড লাগাতে গেলে ইস্টার্ন হাউজিংয়ের নিরাপত্তারক্ষীরা বাধা দেয়। এই ঘটনাকে সামনে এনে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন টিপু। চাঁদা দিতে অস্বীকার জানালে টিপু ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিমকে শাসিয়ে চলে যায়। পরে ওই দিনই দুপুরে এ কল করে গালিগালাজ করে এবং আলতামাসকে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনায় আলতামাস বাদী হয়ে টিপুর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন।

মামলার সত্যতা নিশ্চিত করে বাড্ডা ফাঁড়ির ইনচার্জ নাদিম মাহমুদ জানান, ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিম বাদী হয়ে ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপুর নামে ৫০ লাখ টাকা চাঁদার মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার রাতে আফতাব নগর এলাকা থেকে টিপুকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আদালতে পাঠালে আদালত তাঁর এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২ জুলাই রিমান্ড শেষ হলে আসামিকে আদালতে তোলা হবে।

মামলার বাদী ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিম জানান, টিপু আমার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। পরে আমাকে কল দিয়ে গালিগালাজ করেন এবং বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে কুরুচিপূর্ণ, আপত্তিকর মন্তব্য করেন এবং আমাকে প্রাণনাশের হুমকি দেন।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নামে নামে ভুয়া সংগঠন খুলে জনবিরোধী প্রচারণার দায়ে লায়ন মতিউর রহমান টিপুকে আটক করেছিল র‍্যাব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD