August 14, 2022, 6:20 am

সিরাজগঞ্জে সামাজিক সমস্যা নিরসন প্রশিক্ষণ অনুষ্ঠিত

যমুনা নিউজ বিডিঃ  সিরাজগঞ্জে সা¤প্রদায়িক স¤প্রীতি সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিরসন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার দুপুরের দিকে অফিসার্স ক্লাবে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ’র সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার অপু।

তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশ লাল সবুজের পতাকা ও নিজস্ব মানচিত্র পেয়েছে। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা করে ছিলেন বঙ্গবন্ধু। ইসলাম একটি শান্তির ধর্ম। ইসলাম ধর্ম আমাদের সকল মুসলমানদেরকে সম্মানিত করেছেন। শেখ মুজিব চেয়ে ছিলেন বাংলাদেশে জাতি বর্ণ নির্বিশেষে এক সাথে বসবাস করবে। মহান আল্লাহ পাকের দিক নিদের্শন গুলি ও নবী রাসূলের সূন্নত গুলি সঠিক ভাবে পালন করার জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন তৈরী করে ছিলেন।

আজকের এ কর্মশালা সা¤প্রদায়িক স¤প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন করতে সহায়ক ভূমিকা পালন করবে। যার যার ধর্ম সে সে সঠিক ভাবে পালন করবে। কাউকে কোন প্রকার ধর্ম নিয়ে আঘাত করা যাবেনা।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফন নাহার, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, ওই ফাউন্ডেশনের উপ-পরিচালক ফারুক আহমেদ, সহকারী কমিশনার মাসুদ হোসাইন, সহকারী কমিশনার রেদওয়ান আহমেদ প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD