March 28, 2024, 10:30 am

বগুড়ার ‘হিরো আলম’ দাম ৮ লাখ

ষ্টাফ রিপোর্টারঃ  বগুড়া পৌর এলাকার ফুলবাড়ী মধ্যপাড়ার যুবক নুর আমিন জিয়াম একজন ক্ষুদ্র ব্যবসায়ী, শখের বশে ফ্রিজিয়ান জাতের একটি ষাঁড় পালন করেছেন। মিশ্রিত কুচকুচে কালো ও সাদা রঙের ষাঁড়টির নাম রেখেছেন ‘হিরো আলম’। ৮ ফুট দৈর্ঘ্য ও সাড়ে ৫ ফুট উচ্চতার ষাঁড়টির ওজন প্রায় ৯০০ কেজি (২২ মণ)। সাড়ে তিন বছর বয়সী ‘হিরো আলম’র দাম হাঁকা হচ্ছে ৮ লাখ টাকা।

এরই মধ্যে ষাঁড়টি এলাকায় বেশ সাড়া ফেলেছে। বিভিন্ন এলাকা থেকে লোকজন দেখতে আসছে। নুর আমিন জানান, তার খামারে জন্ম নেওয়া ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি দেশীয় পদ্ধতিতে লালনপালন করেছেন। কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই খড়, তাজা ঘাস, খৈল, ভুসি, চালের কুঁড়া, ভুট্টা, ভাতসহ পুষ্টিকর খাবার খেয়ে বড় হচ্ছে।

শরীরের তাপমাত্রা ঠিক রাখতে দিনে দুবার গোসল করানো হয় হিরো আলমকে। এছাড়া পরিষ্কার ঘরে রাখা, রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেওয়াসহ সবই করা হয় চিকিৎসকের পরামর্শ মতো। এবারের কোরবানি ঈদে হিরো আলমকে ৭ লাখ টাকায় বিক্রি করতে পারবেন বলে আশা করছেন তিনি। তবে ৮ লাখ টাকা দাম হাঁকাচ্ছেন। হিরো আলমকে দেখতে আসা মেহেদি হাসান বলেন, ‘এত বড় গরু আগে কখনো দেখিনি। এর গঠন বেশ আকর্ষণীয়।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD