April 26, 2024, 8:13 pm

সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলায় যাত্রী বেশে বাসে ডাকাতি আটক ৬

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে যাত্রী বেশে বাসে ডাকাতির ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল ও ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মাননীয় পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল।

গ্রেফতার কৃতরা হলেন- মানিকগঞ্জের আলমগীর শেখ (৩২), শরিফ মোল্লা (২৩), জাহিদ মোল্লা (৪০), সাইফুল ইসলাম (২২), ফরিদপুরের সাদেক মাতব্বর সানি (৩০) এবং ঢাকার রাজিব হোসেন (২৩)।

পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, গত ৩০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে ন্যাশনাল ট্রাভেলসের একটি বাস ঢাকার মহাখালী থেকে যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে যাচ্ছিল। পথে বাইপাল থেকে ছয় যাত্রী (টিকিট ব্যতীত) জনপ্রতি ২৫০ টাকা ভাড়ায় সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বরে যাওয়ার জন্য বাসে ওঠেন। এরপর বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরই তারা বাসচালককে ছুরিকাঘাত করে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এ সময় হেলপার, সুপারভাইজার ও যাত্রীদের মারধর ও হত্যার হুমকি দিয়ে জিম্মি করে।

তিনি আরও বলেন, সেই রাতে ডাকাতরা যাত্রীদের কাছ থেকে ১৭টি মোবাইল ফোন ও নগদ ২ লাখ টাকা লুটে নেয়। এরপর তারা বাসটি শুরুতে বগুড়ার দিকে এবং পরে সলঙ্গা থানাধীন ঘোরকা এলাকায় ইউটার্ন নিয়ে সিরাজগঞ্জ রোডের দিকে চলে যায়। হাটিকুমরুল গোলচত্বরে হাইওয়ে পুলিশের একটি দল বাসটিকে থামানোর চেষ্টা করলে ডাকাতরা পুলিশের ব্যারিকেড উপেক্ষা করে দ্রুতগতিতে পাবনার দিকে রওনা হয়। দিনগত রাত ৩টার দিকে বাসটি উল্লাপাড়া মডেল থানার রেলগেট এলাকায় পৌঁছালে ট্রেনের সিগনালে রাস্তা বন্ধ হয়ে যায়। এতে ডাকাতরা সেখানেই বাসটি রেখে পালিয়ে যান।

এ ঘটনায় উল্লাপাড়া মডেল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ডাকাতি মামলা করা হয়েছে। এ ঘটনায় ৬ ডাকাতকে শনাক্তের পর গ্রেফতার করা হয়। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD