August 15, 2022, 7:26 pm

মহানবীকে অবমাননার প্রতিবাদে ঝাড়খন্ডে সংঘর্ষ, নিহত ২

যমুনা নিউজ বিডিঃ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা অবমাননাকর মন্তব্যের প্রতিবাদের বিক্ষোভে দেশটির ঝাড়খন্ডের রাচি শহরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত দুই জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জনের বেশি। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি শনিবার (১১ জুন) এ খবর জানিয়েছে।

রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের কর্তৃপক্ষ দুই জনের নিহতের খবর নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, পুলিশের সঙ্গে সংঘর্ষের পর আহত দুই জনকে হাসপাতালে আনা হয়। পরবর্তীতে তারা মারা যায়।

খবরে আরও বলা হয়েছে, আহত ২২ জনের মধ্যে ১০ জন পুলিশ ও বাকিরা বিক্ষোভকারী। আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল পুলিশের সঙ্গে সংঘর্ষের পর ঝাড়খন্ডের রাজধানীর কিছু অংশে কারফিউ জারি করা হয়।

বিক্ষোভকারীরা বরখাস্ত নূপুর শর্মা ও বহিষ্কৃত দিল্লি বিজেপি মিডিয়া ইউনিটের প্রধান নবীন জিন্দালকে গ্রেফতারের দাবি জানান। গতকালের বিক্ষোভ দমাতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠি চার্জ করে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

রাচির প্রধান শহরে একটি বিশাল বিক্ষোভ দেখা গেছে। সেখানে বিক্ষোভকারীরা নূপুর ও জিন্দালের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এই এলাকায় ভারী নিরাপত্তা জোরদার করা হয়েছে। মহানবীর বিরুদ্ধে মন্তব্যের প্রতিবাদের শহরটির অনেক দোকান এখনো বন্ধ আছে।

এছাড়া এনডিটিভির এক খবরে বলা হয়েছে, সহিংসতার জেরে উত্তর প্রদেশ রাজ্যের ছয় জেলা থেকে দুই শতাধিক মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। রাজ্যটির প্রয়াগরাজ (এলাহাবাদ) জেলা থেকে সর্বোচ্চ ৬৮ জন গ্রেপ্তার হয়েছেন।

এছাড়া হাথরস জেলায় ৫০ জনকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। সরণপুর জেলায় পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন ৪৮ জন। এরপর যথাক্রমে আম্বেদকারনগরে ২৮, মোরাদাবাদে ২৫ ও ফিরোজাবাদে ৮ জন গ্রেপ্তার হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD