July 13, 2024, 7:51 am

তৃতীয় বিশ্বযুদ্ধ ডেকে আনতে পারেন বাইডেন, বললেন ট্রাম্প

যমুনা নিউজ বিডি: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বিগত কয়েক বছর ধরে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করে এসেছেন। সাম্প্রতিক সপ্তাহগুলোতে তিনি নিজ সমর্থকদের সমাবেশগুলোতে বক্তব্য রাখতে গিয়ে বিভিন্ন ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যর্থতার জন্য ব্যক্তি জো বাইডেনকে দায়ী করেছেন। এমনকি ওয়াশিংটনের বর্তমান নেতৃত্বের কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যেতে পারে বলেও সতর্ক করেছেন তিনি।

ট্রাম্প বলেছেন, জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট। পার্সটুডে জানিয়েছে, ট্রাম্প যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটে তার সর্বশেষ বক্তব্যে দাবি করেছেন, তিনি তার প্রেসিডেন্সির মেয়াদকালে (২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত) কোনো যুদ্ধ শুরু করেননি। তিনি এ প্রতিশ্রুতিও দিয়েছেন যে, আবার হোয়াইট হাউজের ক্ষমতায় ফিরতে পারলে তিনি ইউক্রেনে যুদ্ধের পরিবর্তে শান্তি প্রতিষ্ঠায় মনযোগী হবেন।

ট্রাম্প আরো বলেন, বাইডেনের দুর্বলতা ও ব্যর্থতা মার্কিন যুক্তরাষ্ট্রকে বড় ধরনের বিপদের সম্মুখীন করেছে।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রধান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। তিনি তার বক্তব্যে আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে আমাদের সমস্যার অন্ত নেই। তবে সবচেয়ে খারাপ যেটি হতে পারে সেটি হচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হওয়া কারণ, আমাদের এমন একজন অযোগ্য প্রেসিডেন্ট আছেন যার ওই পদে বসাই উচিত হয়নি!

ট্রাম্প এর আগে দাবি করেছিলেন যে, তিনি যদি হোয়াইট হাউজে থাকতেন তাহলে কখনোই ইউক্রেন যুদ্ধ শুরু হতে পারত না। তিনি আরো বলেন, তিনি আবার হোয়াইট হাউজে ফিরতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেন যুদ্ধ বন্ধ করে দেবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD