July 13, 2024, 7:31 am

যুক্তরাষ্ট্রকে হারিয়ে টানা তৃতীয় জয় ভারতের

যমুনা নিউজ বিডি: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়েছে মার্কিনিরা। তবে ভারতের সঙ্গে আর পেরে উঠলো না। স্বাগতিকরা। টুর্নামেন্টের হট ফেভারিট ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে যুক্তরাষ্ট্র। এই নিয়ে টুর্নামেন্টে টানা তৃতীয় জয়ে সুপার এইটের পথে ভারত।

বুধবার (১২ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে ধুঁকতে থাকে যুক্তরাষ্ট্রের ব্যাটাররা।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। দলের পক্ষে নিতিশ কুমার ২৩ বলে ২৭ ও কোরি অ্যান্ডারসন ১২ বলে ১৫ রান করেন। ভারতের পক্ষে আর্শদিপ সিং ৪টি ও হার্দিক পান্ডিয়া নেন ২টি উইকেট।

১১১ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। দলীয় ১৫ জোড়া উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে তারা। রোহিত শর্মা ৬ বলে ৩ ও বিরাট কোহলি রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান।

তাদের বিদায়ের পর রিঝভ পন্থকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সূর্যকুমার যাদব। তবে দলীয় ৪৪ রানে ২০ বলে ১৮ রান করে সাজঘরে ফিরে যান পন্থ।

এরপর ক্রিজে আসা শিভম দুবেকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন সূর্য। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সূর্য। শেষ পর্যন্ত ১০ বাকী থাকতে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। সূর্য ৪৯ বলে ৫০ ও দুবে ৩৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন। যুক্তরাষ্ট্রের পক্ষে সৌরভ নেত্রাভালাকার নেন ২টি উইকেট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD