July 13, 2024, 5:28 am

রোনালদোর জোড়া গোলে জয় পর্তুগালের

যমুনা নিউজ বিডি: আয়ারল্যান্ডের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার রাতে জোড়া গোল করলেন ৩৯ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগাল জিতলো ৩-০ গোলের বড় ব্যবধানে।

ম্যাচের ১৮ মিনিটে জোয়াও ফেলিক্সের গোলে এগিয়ে যায় পর্তুগাল। বক্সের মধ্যে বল পেয়ে বাঁ পায়ের শটে সেটি জালে জড়িয়ে দেন তিনি, গোলরক্ষক নড়ারও সময় পাননি। চার মিনিট পর রোনালদো প্রথম গোল পেতে পারতেন। তার ফ্রি কিক ডানদিকের পোস্টে লেগে ফেরত আসে। তবে রোনালদোকে আটকে রাখতে পারেনি আয়ারল্যান্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫০ মিনিট) একজনকে কাটিয়ে বাঁ পায়ের ঝলকে চোখ ধাঁধানো এক গোল করেন পাঁচবারের ব্যালন ডি অরজয়ী তারকা। ১০ মিনিট পর বক্সের মধ্যে দিয়েগো জোতার পাসে ফের বাঁ পায়ে জাল কাঁপান রোনালদো। এতে করে ২০৭ আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে রেকর্ড ১৩০ গোল হয়ে গেছে সিআরসেভেনের।

গুঞ্জন আছে, জার্মানিতে এবারের ইউরো খেলেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন রোনালদো। যদিও তার সতীর্থ রুবেন নেভেস এমন গুঞ্জন উড়িয়েই দিয়েছেন। আইরিশ ব্রডকাস্টার আরটিই’র সঙ্গে আলাপে নেভেস রোনালদোকে নিয়ে বলেন, ‘অবিশ্বাস্য! তার সঙ্গে খেলতে পারা কেমন অনুভূতি আমি বর্ণনা করতে পারব না। আজও দুই গোল করলেন। ইউরোর প্রস্তুতি দারুণভাবে শেষ করলেন। তাই আমাদের প্রত্যাশাও অনেক উঁচুতে।’ ‘আমরা সবাই জানি, জাতীয় দলের জন্য তিনি ২০০ ভাগ দিতে প্রস্তুত। আমরা অবশ্যই তার কাছে আরও গোল চাই’-যোগ করেন নেভেস।
ইউরোতে এবার ‘এফ’ গ্রুপে খেলবে পর্তুগাল। তাদের প্রথম ম্যাচ ১৮ জুন, চেক রিপাবলিকের বিপক্ষে। এরপর রয়েছে তুরস্ক এবং জর্জিয়ার বিপক্ষে ম্যাচ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD