July 4, 2022, 5:52 am

কুমিল্লা সিটি নির্বাচনে প্রতীক পেলেন মেয়র প্রার্থীরা

যমুনা নিউজ বিডিঃ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বৈধ ১৪৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। আজ শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে ৯টা থেকে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৩৬ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে।

সকালে প্রতীক নিতে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত। এ ছাড়া সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার প্রতীক নিতে গেছেন। প্রতীক বরাদ্দ নিয়ে আচরণবিধি মেনে প্রচারে নামছেন অনেক প্রার্থীরা।

সকাল থেকে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে মেয়র ও কাউন্সিল প্রার্থীরা নেতাকর্মীদের নিয়ে ভিড় জমায়। প্রতীক পেয়ে নিজ নিজ ওয়ার্ডে প্রচারণা চালিয়েছেন অনেকে। এদিকে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ড থেকে ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ড থেকে ১০৬ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD