July 15, 2024, 9:14 am

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা

যমুনা নিউজ বিডি: বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। এই সিরিজে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় দায়িত্ব পালন করবেন টম ল্যাথাম।

১৩ সদস্যের দলে নেই টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ের মতো ক্রিকেটাররা। মূলত টানা ম্যাচ খেলতে থাকায় সবাইকে বিশ্রামে রেখেছে কিউই ক্রিকেট বোর্ড। ফলে নতুন করে ওয়ানডে দলে সুযোগগ পেয়েছেন তিন ক্রিকেটার।

নতুন ডাক পাওয়া ক্রিকেটাররা হচ্ছেন- অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রুর্কে ও লেগ স্পিনার আদি অশোক। যদিও অশোককে দলে নেয়া হয়েছে শেষ দুই ম্যাচের জন্য, ইশ সোধি বিশ্রামে গেলে সুযোগ পাবেন তিনি।

দল ঘোষণার সময় নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস বলেছেন, ‘চলমান টেস্ট সিরিজ এবং এর আগে সেপ্টেম্বরে ওয়ানডে সিরিজেই আমরা দেখেছি, বাংলাদেশ মানসম্পন্ন আন্তর্জাতিক দল। ফিরতি সফরে তারা কঠিন চ্যালেঞ্জ জানাবে, তা আমরা জানি।’

বাংলাদেশের সঙ্গে বর্তমানে দুই টেস্টের সিরিজ খেলছে নিউজিল্যান্ড। যেখানে চলমান দ্বিতীয় টেস্টের আগে ১-০ ব্যবধানে এগিয়ে নাজমুল হোসেন শান্ত’র দল। টেস্ট সিরিজ শেষে কিউইদের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। সেখানে দু’দল ১৭, ২০ ও ২৩ ডিসেম্বর ওয়ানডেতে মুখোমুখি হবে। পরবর্তীতে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর যথাক্রমে তিনটি টি-২০ ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল

টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক, ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, উইল ইয়াং।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD