July 16, 2024, 5:33 am

৩০ দিনে ২০৮ যানবাহনে অগ্নিসংযোগ

যমুনা নিউজ বিডি: বিএনপি ও সমমনা দলগুলোর অবরোধ ও হরতালসহ নানান কর্মসূচি চলাকালে ঢাকাসহ সারাদেশে গত ৩০ দিনে ২০৮টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (২৬ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখার প্রধান (ভারপ্রাপ্ত) শাজাহান শিকদার এ তথ্য জানান।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, গত ২৮ অক্টোবর থেকে ২৬ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোট ২০৮টি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে ২৫ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৬ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত ৩টি যানবাহনে আগুন দেয় দুর্বৃত্তরা।

২৫ নভেম্বর ঢাকার আব্দুল্লাহপুর ও উত্তরা হাউজ বিল্ডিং-এর মাঝামাঝি স্থানে ১টি বিআরটিসি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। আর ২৬ নভেম্বর সকালে কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জে ‘সুবহান আল্লাহ’ পরিবহনের ১টি বাসে আগুন দেওয়া হয়। এ ছাড়া বরিশালের উজিরপুরের ধামরাইলে সুপারিভর্তি ১টি ট্রাকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। এসব আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬ ইউনিট ও ৩০ জন জনবল কাজ করে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়; যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর বিরতি দিয়ে দিয়ে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছি বিএনপি ও সমমনা দলগুলো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD